কালের কণ্ঠ সম্মাননা পেলেন মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান টুনু

মুক্তিযোদ্ধা সম্মাননা, র‌্যালী, কেক কাটা ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাকজমক পুর্ণভাবে মেহেরপুরে কালের কণ্ঠর প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

শুক্রবার সকাল ১১ টার দিকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি মেহেরপুর জেলা প্রতিনিধি ইয়াদুল মোমিনের নেতৃত্বে শিশু একাডেমী প্রাঙ্গন থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ কওে মেহেরপুর জেলা প্রেসক্লাব হয়ে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে মেহেরপুর শিশু একাডেমী মিলনায়তনে অনুষ্ঠানের ২য় পর্ব শুরু হয়। শুভ সংঘ মেহেরপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ একরামুল আযীমের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর সরকারী কলেজের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল আমিন, মেহেরপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি তোজাম্মেল আযম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম, সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান টুনু।

সাংবাদিক মাহবুব চান্দুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন কালের কণ্ঠ’র জেলা প্রতিনিধি ইয়াদুল মোমিন, সাংস্কৃতিক কর্মী শামিম জাহাঙ্গীর সেন্টু।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, এলাকার বিভিন্ন অসঙ্গতী ও সম্ভাবনা নিয়ে কালের কণ্ঠ বিভিন্ন প্রতিবেদন তুলে ধরে। এছাড়াও সামাজিক অঙ্গীকার নিয়ে কালের কণ্ঠ বিভিন্ন কার্যক্রম করে থাকে। যেগুলো প্রশসংসার দাবি রাখে। প্রতিষ্ঠানটির দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীর বীর সন্তান একজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হচ্ছে। এটা খুবই গৌরবের। আমি নিজেও গর্বিত এধরণের একটি অনুষ্ঠানে আসতে পেরে।

সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল আমিন বলেন, কালের সংকট কাটাতে কালের কণ্ঠর জন্ম হয়েছে। আজ একটি ঐতিহাসিক দিনে কালের কণ্ঠ জন্ম হয়েছে। যা অত্যান্ত গৌরবের। কালের কণ্ঠ তার লেখনি ও মুক্ত চিন্তার মাধ্যমে সমাজে এগিয়ে চলেছে। কালের কণ্ঠ’র ধারাবাহিক সাফল্য উত্তোরত্তর বৃদ্ধি পাবে আশা করি।

মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম বলেন, একজন মুক্তিযোদ্ধা হিসেবে মুক্তিযোদ্ধা সম্মাননার অনুষ্ঠানে আসতে পেরে আনন্দিত। কালের কণ্ঠকে অভিবাদন জানায় মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানোর জন্য। তাদের এ ধারবাহিক কর্মকান্ড অব্যহত থাকবে।

আলোচনা শেষে মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান টুনুর হাতে সম্মাননা ক্রেষ্ট, উত্তরিয় হিসেবে শাল চাদও এবং দশ হাজার টাকা আর্থিক সম্মাননা তুলে দেওয়া হয়। সম্মাননা পেয়ে বীর এ মুক্তিযোদ্ধা আবেগ আপ্লুত হয়ে পড়েন। কালের কণ্ঠ’র মঙ্গল কামনা করে দোয়া করেন।

মেপ্র/এমইএম