কুষ্টিয়ার দৌলতপুরে ২ জন নিহত

কুষ্টিয়ার দৌলতপুরে ২ জন নিহত

কুষ্টিয়ার দৌলতপুরে গরু পাট খাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ভ্যালোশ মালিথা (৪০) ও বজলু মালিথা (৪২) নামের দু’জন নিহত হয়েছেন।

এ ঘটনায় উভয়পক্ষের আহত হয়েছে আরও ১০ জন। আহতদেরকে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুষ্টিয়া সদর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

গতকাল বুধবার বিকেলে উপজেলার ভুরকাপাড়া হাটখোলাপাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের ফলে হাটখোলাপাড়া বাজার এলাকায় ঘণ্টাব্যাপী রণক্ষেত্রে পরিণত হয়।

নিহত ভ্যালোশ মালিথা দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নের হাটখোলা গ্রামের রহমত মালিথার ছেলে এবং বজলু মালিথা একই এলাকার গেদু মালিথার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গতকাল মঙ্গলবার গরু পাট ক্ষেতে খাওয়াকে কেন্দ্র করে স্থানীয় উজ্জল সর্দ্দার ও বজলু মালিথার মধ্যে বাগবিতণ্ড হয়।

এনিয়ে গতকাল বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে মরিচা ইউনিয়নের হাটখোলা মসজিদের সামনে দুই পক্ষের মধ্যে আবারো বাগবিতণ্ডর এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়। এতে বজলুর রশিদ গ্রুপের বজলু ও ভ্যালোশ মালিথা ঘটনাস্থলেই নিহত হন।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান জানান, গরু পাট খাওয়াকে কেন্দ্র করে স্থানীয় উজ্জল সর্দ্দার ও বজলু গ্রুপের মধ্যে বাগবিতণ্ডার জের ধরে পুনরায় তাদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে সংঘর্ষে দু’জন নিহত হন। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে।

এদিকে সংঘর্ষের ঘটনার জের ধরে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।