কুষ্টিয়ার বিশিষ্টজনদের সাথে প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

ভালোবাসার চেয়ে বড় শক্তি পৃথিবীতে আর কিছু নেই বলে জানিয়েছেন বিশিষ্ট কথা সাহিত্যিক, ইষ্ট ওয়েষ্ট মিডিয়া গ্রুপের পরিচালক ও দৈনিক কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন।

শুক্রবার রাতে শহরের খেয়া রেস্তোরাঁয় কুষ্টিয়ার বিশিষ্টজনদের সাথে প্রীতি সমাবেশে একথা বলেন তিনি।

রবীন্দ্রনাথ প্রেমকে অন্তরে রেখেছেন উল্লেখ করে তিনি বলেন, প্রেম-ভালোবাসা স্বর্গীয় বিষয়কে হেলাফেলা করা ঠিক হবে না। বরং এর পবিত্রতাকে কীভাবে রক্ষা করা যায়, সে দিকে নজর দেওয়াই হবে বিবেচকের কাজ। আমি সবাইকে ভালোবাসা শেখাতে চেয়েছি। একজন লেখক কি কেবল শুধুই প্রেম বা ভালোবাসার জন্য বই লেখে? সামগ্রিক ভালোবাসার চিন্তা চেতনা থেকেই আমার জীবনের প্রথম লেখা বই ছিলো “ভালোবাসার গল্প “।
আমরা একসময় অনেক চিঠি লিখতাম আদান প্রদান করতাম, চিঠির মধ্যে গোলাপের পাপড়ি দিতাম কিন্তু এখন আর সেটা নেই। ভালোবাসার সৌন্দর্যকে আবিষ্কারের চিন্তা করেছিলাম বলেই আজ আমি লেখক হতে পেরেছি।

তিনি আরও বলেন, কুষ্টিয়া থেকে একটি ভালো সন্ধ্যা উপহার পেলাম। কুষ্টিয়া থেকে পাওয়া ভালেবাসার উপহার পেইন্টিং আমি ঘরের সেখানে রাখবো যেখানে ঘুম থেকে উঠে কুষ্টিয়ার এ ভালোবাসা দেখবো।

তিনি বলেন, আমি মানুষ তৈরি করতে চাই। যে মানুষ নিজে ভালোবাসবে, মানুষকে ভালেবাসবে। ভালো কাজ করলে সবার উপকৃত হবে। আমি বিশ্বাস করি মানুষ বড় হলে দেশ বড় হয়।
বঙ্গবন্ধু চেয়েছিলেন সোনার বাংলা গড়ে তুলতে। আর আমি সোনার মানুষ তৈরি করতে দেশ ঘুরছি। কালের কন্ঠ শুভ সংঘ চালু করেছি। আমাদের জীবন থেকে সৌন্দর্যের প্রতীক চলে গেছে। মাটির পায়ের তলার মাটি সরে গেছে। এখন সব সুউচ্চ ভবন তৈরি হচ্ছে।

তিনি আরও বলেন, একটি পত্রিকা কেবল সংবাদ প্রকাশ করেই শেষ করতে পারে না। পাশাপাশি সামাজিক কর্মকান্ড করাসহ অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। আর এই কালের কন্ঠ শুভ সংঘ আমাদের সেই প্লাটফর্ম তৈরি করেছে।

কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কালের কণ্ঠের কুষ্টিয়ার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিকের সঞ্চালনায় সমাবেশে কুষ্টিয়া নাগরিক কমিটির সভাপতি ও কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডাঃ এসএম মোস্তানজীদ, সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ইবির কলা অনুষদের ডীন প্রফেসর ড. সরওয়ার মুর্শেদ রতন, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৌনিক বাংলাদেশ বার্তা পত্রিকার সম্পাদক প্রবীণ সাংবাদিক আবদুর রশীদ চৌধুরী, কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আক্তারুজ্জামান মাসুম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডাঃ আমিনুল হক রতন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার রফিকুল আলম টুকু, ঢাকাস্থ কুষ্টিয়া জেলা সমিতির মহাসচিব ও দিশা সংস্থার নির্বাহী পরিচালক মোঃ রবিউল ইসলাম, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহসভাপতি এসএম কাদেরী শাকিল, মুক্তারুজ্জামান চৌধুরী মুরাদ, সনো হসপিটালের চেয়ারম্যান শামসুল ওয়াসে, বিশ্বজিৎ সাহা সন্টু, বিশ্বজিৎ সাহা সন্টু, খন্দকার ইকবাল মাহমুদ, ফেয়ার এনজিওর নির্বাহী প্রধান দেওয়ান আক্তারুজ্জামান, লেখক ও কলামিষ্ট হাসান টুটুল বক্তব্য রাখেন।

কুষ্টিয়া নাগরিক কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সেলিম তোহা বলেন, পৃথিবী টিকে আছে একটা মায়ার মধ্য দিয়ে। ইমদাদুল হক মিলন এর লেখায় মায়া মমতা শ্রদ্ধা দেশপ্রেম ও নাগরিকদের ভাবনার দেখা পায়। শুভ সংঘ কুষ্টিয়া জেলা শাখা সামাজিক কর্মকান্ড বেগবান করতে আমরাও এগিয়ে আসতে চাই।
সংঘবদ্ধ ভাবে সকল ভালো কাজের সাথে আমরা নাগরিক কমিটি কুষ্টিয়া সাথে আছি। সামগ্রিকভাবে কুষ্টিয়াকে এগিয়ে নিতে চাই।

বক্তারা বলেন, জেলা প্রশাসক দূর্নীতি করেছে সেটা কালের কণ্ঠে প্রকাশ হয়েছে। নদী খননে অনিয়ম আর দূর্নীতি করছে মাদকে সয়লাব এগুলোও পত্র-পত্রিকায় প্রকাশ পায় এগুলো নিয়ন্ত্রণ করা জরুরি বলেও মনে করেন তারা।

সমাবেশে চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবি, ব্যাবসায়ী, রাজনীতিবিদ, শিক্ষক, লেখক ও বিভিন্ন শ্রেণী পেশার নাগরিক উপস্থিত ছিলেন। এর আগে বিশিষ্ট কথা সাহিত্যিক ও দৈনিক কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলনের হাতে একটি চিত্রকর্ম উপহার হিসেবে তুলে দেন কুষ্টিয়া নাগরিক কমিটির নেতৃবৃন্দ।