কুষ্টিয়ায় আদ-দ্বীন চক্ষু হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চক্ষু পরীক্ষা ও চশমা বিতরন

কুষ্টিয়ায় আদ-দ্বীন চক্ষু হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চক্ষু পরীক্ষা ও চশমা বিতরন

কুষ্টিয়ায় “বিশ্ব দৃষ্টি দিবস ২০২৩” পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১২ ই অক্টোবর) প্রতি বছরের ন্যায় এবারও সারা পৃথিবী ব্যাপী বিশ্ব দৃষ্টি দিবস পালিত হয়। বিশ্ব দৃষ্টি দিবসের এবারের প্রতিপাদ্য হলো “লাভ ইওর আইজ এট ওয়ার্ক” বা “আপনার চোখকে ভালোবাসুন, কর্মস্থলেও”।

গতকাল কুষ্টিয়া জেলার চৌড়হাস এলাকায় অবস্থিত কুষ্টিয়া কেন্দ্রীয় বাস টার্মিনালে, আন্তর্জাতিক সংস্থা সাইটসেভার্স পরিচালিত “জেলা সমন্বিত চক্ষু সেবা প্রকল্পের আওতায় বিআরটিএ কুষ্টিয়ার আয়োজনে, আদ-দ্বীন চক্ষু হাসপাতালের মাধ্যমে কুষ্টিয়ার পরিবহন চালক ও শ্রমিকদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা (রিফাকশন) ও চশমা বিতরন ক্যাম্প অনুষ্ঠিত হয়।

উক্ত চক্ষু ক্যাম্পে উপস্থিত ছিলেন কুষ্টিয়া বিআরটিএ অতিরিক্ত পরিচালক, মোঃ আতিক আলম, আন্তর্জাতিক সংস্থা সাইটসেভার্সের জেলা সমন্বয়কারী মোঃ আল মামুন, আদ-দ্বীন যশোর এর এজিএম মোঃ রবিউল হক, আদ-দ্বীন কুষ্টিয়া হাসপাতাল ম্যানেজার মোঃ রবিউল আউয়াল, আদ-দ্বীন কুষ্টিয়া সদর শাখার ম্যানেজার মোঃ রবিউল আউয়াল সহ কুষ্টিয়া জেলা বাস মালিক সমিতির গুরুত্বপূর্ন প্রতিনিধীরা।

উক্ত ক্যাম্পে সিভিল সার্জন কুষ্টিয়া এর পক্ষ থেকে আগত প্রতিনিধীদের দ্বারা রোগীদের ডায়বেটিস ও রক্তচাপ পরীক্ষা হরা হয় এবং আদ্-দ্বীন হাসপাতালের পক্ষ থেকে বিনামূল্যে চক্ষু পরীক্ষা (রিফ্র্যাকশন) ও বিনামূল্যে চশমা (প্রেসবায়োপিক) প্রদান করা হয়।

বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষ্যে আয়োজিত উক্ত চক্ষু ক্যাম্পে মোট ১৩৫ জনকে চক্ষু সেবা দেওয়া হয় যার মধ্যে ১১১ জনকেই বিনামূল্যে চশমা (প্রেসবায়োপিক) প্রদান করা হয়। উল্লেখ্য সাইটসেভার্সের সহায়তায় “জেলা সমন্বিত চক্ষু সেবা প্রকল্পের” মাধ্যমে কুষ্টিয়া জেলায় আদ-দ্বীন চক্ষু হাসপাতাল এবং কুষ্টিয়া জেলা সদর হাসপাতালে নিয়মিতভাবে বিনামূল্যে দরিদ্র ব্যক্তিদের চোখের ছানি অপারেশন কার্যক্রম অব্যহত রয়েছে।