কুষ্টিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

কুষ্টিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’- এই প্রতিপাদ্য বিষয় নিয়ে কুষ্টিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

কুষ্টিয়া পাবলিক স্কুলের আয়োজনে আজ শুক্রবার বিকেলে শহরের আঞ্জুম’স কিচেনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুষ্টিয়া পাবলিক স্কুলের সহকারী পরিচালক শাহানাজ আমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া ডায়াবেটিকস হাসপাতালের চিকিৎসক ডা: মোহনা, আঞ্জুম’স কিচেনের সিওও সাফিনা আঞ্জুম জনী, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের লেকচারার ইফফাত জাহান হীরা, আইডিএলসি ফিন্যান্স পিএলসির কর্মকর্তা শাহোদা বিভা, সানরাইজ প্রি ক্যাডেট স্কুলের শিক্ষক রহিমা আক্তার দিপু, কুষ্টিয়া পাবলিক স্কুলের প্রদান শিক্ষক আরিফুর রহমান, সহকারী শিক্ষক চুমকি খাতুন, বন্যা খাতুন, শারমিন আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, নারীর প্রতি দৃষ্টিভঙ্গির পরিবর্তন না ঘটার ফলে কর্মস্থলে নারীর কাজের পরিবেশও তেমন অনুকূল হয়ে ওঠেনি। তারা আরো বলেন যে, আমাদের প্রত্যাশা একটাই নারী ও পুরুষের সমান মর্যাদা। নারীর ওপর বিনিয়োগ বাড়াতে হবে। পুরুষতান্ত্রিক চিন্তাধারা ভেঙে দিতে হবে। নারী ও পুরুষের সমান অধিকার নিশ্চিতের মধ্য দিয়ে মানবিক সমাজ গড়তে হবে।

বক্তারা আরও বলেন, নারীরা বাংলাদেশের অর্থনৈতিক চাকা সচল রাখার জন্য চেষ্টা করে যাচ্ছে। তাদের নিরাপত্তার জায়গা নিশ্চিত করতে হবে। তারা যেন নিজের পায়ে দাঁড়াতে পারে সেই বিষয়টা নিশ্চিত করতে হবে। নারীরা এই দেশের অর্থনৈতিক চাকাকে এগিয়ে নিয়ে যাচ্ছে। নারীদের অধিকার নিশ্চিতের মধ্য দিয়ে তাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। পরে কেক কেটে দিবসটি স্মরণীয় করে রাখা হয়।