কুষ্টিয়ায় করোনায় আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৬

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১০ জন করোনায় আক্রান্ত হয়ে এবং বাকী দুই জন করোনার উপসর্গ নিয়ে মারা যান।

এছাড়াও একই সময়ে জেলায় নতুন করে আরও ১১৬ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ২৭ দশমিক ৪৮ শতাংশে।

শুক্রবার সকালে করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুল মোমেন এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ‘করোনা ও উপসর্গ নিয়ে মারা যাওয়া সবাই কুষ্টিয়া করোনা ডেডিকেটেড ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও অন্যান্য স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও বলেন, বর্তমানে হাসপাতালে ২৬৭ জন ভর্তি আছেন এবং হোম আইসোলেশনে আছেন ২ হাজার ৯৩৯ জন। কুষ্টিয়ায় এ পর্যন্ত ১৫ হাজার ৬১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর ৫৯৮ জন মারা গেছেন।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৭ দশমিক ৪৮ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ১১৬ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৩৪ জন, দৌলতপুরের দুজন, কুমারখালীর ৩৩ জন, ভেড়ামারার ২২ জন, মিরপুরের ১৮ জন এবং খোকসা উপজেলার ৭ জন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৯০ হাজার ২৮৮ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮৪ হাজার ৪৩৫ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ২০৬ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৬৭ জন ও হোম আইসোলেশনে আছেন ২ হাজার ৯৩৯ জন।