কুষ্টিয়ায় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

কুষ্টিয়ার মিরপুরে করোনাকালীন দূর্যোগ মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাবার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার সকালে মিরপুরে আলো স্বেচ্ছাসেবী পল্লী উন্নয়ন সংস্থার আয়োজনে এবং একশনএইড বাংলাদেশের সহযোগীতায় দেড় শতাধিক পরিবারের মাঝে খাবার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বিতরণ করেন মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস। খাদ্য সামগ্রী বিতরণকালে ইউএনও লিংকন বিশ্বাস করোনা ভাইরাস ছড়ানোর বিষয়গুলো তুলে ধরে বলেন, ঘরে থাকুন, গণজমায়েত এড়িছে চলুন এবং স্বাস্থ্য পরামর্শ মেনে চলুন।

আলো স্বেচ্ছাসেবী পল্লী উন্নয়ন সংস্থার সভাপতি অধ্যাপক আনোয়ার হোসেন’র সভাপতিত্বে এবং আলো’র নির্বাহী পরিচালক ফিরোজ আহাম্মেদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মিরপুর পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি কাঞ্চন হালদার, সাবেক সভাপতি হাজী আছাদুর রহমান বাবু, বাবলু রঞ্জন বিশ্বাস, আলো’র প্রকল্প সমন্বয়কারী মাহফুজুর রহমান, প্রকল্প কর্মকর্তা ফারুক হোসেন প্রমুখ।

আলো’র নির্বাহী পরিচালক ফিরোজ আহাম্মেদ জানান, করোনাকালীন দূর্যোগ মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া দেড় শতাধিক পরিবারের মাঝে খাবার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

প্রতিটি পরিবারের জন্য চাউল পঁচিশ কেজি, মসুরের ডাল তিন কেজি, আটা তিন কেজি, চিড়া দুই কেজি, পেঁয়াজ তিন কেজি, লবন এক কেজি, সয়াবিন তেল চার লিটার, লাইফবয় সাবান তিনটি, ডিটারজেন্ট পাউডার এক কেজি, মাস্ক এক বক্স, স্যানিটারি ন্যাপকিন এক প্যাকেট।