কুষ্টিয়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়েছে। একই সাথে ৩৫ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি এবং ৬৪ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে ১৭জন জন শিক্ষার্থীর মাঝে এই সাইকেল বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার স্থানীয় সরকারের উপপরিচালক মৃণাল কান্তি দে। এ

সময় তিনি বলেন, লাদেশ সরকার বাংলাদেশে বসবাসরত সব ধরনের জাতির জন্য সব ধরনের সুযোগ সুবিধা দিয়েছে। তাদের মধ্যে ক্ষুদ্র ও নৃগোষ্ঠী অন্যতম। তারাও বাংলাদেশ সরকারের দেয়া কোনো সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবে না। তিনি আরও বলেন শিক্ষাক্ষেত্রে ও চাকরির ক্ষেত্রে তাদের অগ্রাধিকার দেয়া হয়েছে। আজ ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে ১৭ টি বাইসাইকেল দেয়া হয়েছে শুধুমাত্র তাদের লেখাপড়া ভালো করার জন্য।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রাজিবুল ইসলাম খান, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, কুমারখালী পৌরসভার মেয়র সামসুজ্জামান অরুণ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জালাল উদ্দিন প্রমুখ। প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ হিসেবে বাইসাইকেল বরাদ্দ দেয়া হয়। ছাত্র-ছাত্রীরা বাইসাইকেল পেয়ে বেশ খুশি।

উপজেলা চেয়ারম্যান রাজিবুল ইসলাম খান, জানান, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচীর আওতায় কুমারখালী উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে ১৭জন ছাত্রীর মাঝে বাইসাইকেল, ৩৫ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি এবং ৬৪ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।