কুষ্টিয়ায় খাদ্যে ভেজাল বিরোধী অভিযান! ৫ প্রতিষ্ঠানে জরিমানা

কুষ্টিয়ায় র‌্যাবের বিশেষ মোবাইল কোর্ট সপ্তাহ-২০২১ উপলক্ষে ভেজাল খাদ্যদ্রব্য প্রস্তুত ও পরিবেশনে অস্বাস্থ্যকর পরিবেশের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে শহরের পাঁচটি হোটেল রেস্তোরাঁকে ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার দিন ব্যাপী র‌্যাব-১২, সিপিসি-১, (কুষ্টিয়া ক্যাম্প) ও জেলা প্রশাসনের কার্যালয়ের যৌথ উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়।
র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কুষ্টিয়া জেলা শহরের চৌড়হাস এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও পরিবেশন করা অপরাধে ওভাল ফুড প্রডাক্টসকে ২০ হাজার, শহরের মজমপুরের শিল্পী হোটল এন্ড রেস্টুেরন্টকে ৫০ হাজার, খেয়া রেস্তোরাঁকে ২৫ হাজার, মৌবনকে ৩৫ হাজার, বনফুড কোং এন্ড রেস্টুেরেন্টকে ১ লাখ টাকা জরিমানা আদায় করে।

এ সময় কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার খাদিজা খাতুন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক অর্থদন্ড প্রদান করেন। এছাড়াও জেলায় দালাল, মাদক, ও ভেজাল এবং প্রতারণাসহ বিভিন্ন অপরাধ দমনে মোবাইল কোর্টের কার্যক্রম চলমান রয়েছে।