কুষ্টিয়ায় ছাদ থেকে লাফ দিয়ে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

কুষ্টিয়ায় দ্বিতীয় তলা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে মাসুদ রানা তমাল(১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে কুষ্টিয়া শহরের কাটাইখানা মোড় সমবায় মার্কেট-২ এর দ্বিতীয় তলা ভবন থেকে লাফ দিলে এ ঘটনা ঘটে।

নিহত মাসুদ রানা তমালের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড এলাকায়। সে আলমডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক তুহিন আহমেদের ছেলে ও আলমডাঙ্গা পাইলট মডেল হাইস্কুল থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল তার।

স্থানীয়রা জানান, হঠাৎ করে একটা শব্দ হয়। পরে আমরা দেখতে পাই সমবায় মার্কেটের নিচে একটি ছেলে ছাদ থেকে পড়েছে। আমরা সেখানে গিয়ে দেখি তার চোখে একটি মাস্ক বাধা। তার নাকে রক্ত ছিল। অজ্ঞান অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ছেলেটি হয়তো আত্মহত্যা করেছে।

নিহতের বাবা তুহিন বলেন, গতকাল বিকেলে আলমডাঙ্গা থেকে আমার স্ত্রী ও মেয়েকে সঙ্গে করে বোনের বাড়ি এসেছি। আর আমার ছেলে আলমডাঙ্গায় বাড়িতে ছিল। আজ সকালে পারিবারিক কাজে বোনের পরিবার ও আমরা মেহেরপুর যাচ্ছিলাম। পথিমধ্যে আমরা গাংনী এলাকায় পৌঁছালে আমার মোবাইলে কল দেয় একজন পুলিশ। তারপর এসে দেখি মর্গে আমার ছেলের মরদেহ।

কুষ্টিয়া মডেল থানার (ওসি) সাব্বিরুল আলম জানান, তমালের পরিবার কাছ থেকে জানতে পেরেছি। এবার এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল তার। আলমডাঙ্গা থেকে তার বন্ধুদের সঙ্গে কুষ্টিয়ায় এসেছিল সে। আজ সকাল সাড়ে ৯টার দিকে শহরের কাটাইখানা মোড়ের সমবায় মার্কেট-২এর দ্বিতীয় তলা ভবন থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছে।

ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় তমালের সঙ্গে থাকা তার বন্ধুদের খোঁজে পাওয়া যায়নি। পরিবার বা কারো কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত করে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে তমালের আত্মহত্যার কারণ জানাতে পারেনি পুলিশ।