কুষ্টিয়ায় জমে উঠেছে জেলা আইনজীবী সমিতির নির্বাচন

জমে উঠেছে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির (২০২১-২২) নির্বাচন।নির্বাচনকে কেন্দ্র করে আদালত পাড়ায় উৎসবের আমেজ বিরাজ করছে। আগামী ২৫ ফেব্রুয়ারী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ব্যানার ফেষ্টুনে ছেয়ে গেছে আদালত চত্বর। পাশাপাশি ভোটারদের কাছে প্রার্থীরা ছুটছেন সকাল থেকে দুপুরে গড়িয়ে বিকেল পর্যন্ত।একে অপরের সাথে কুশল বিনমিয় ও দোয়া কামনা করে আদালত চত্বরে ছুটছেন এসব প্রার্থীরা।

এবারের নির্বাচনে ১৭ টি পদের বিপরীতে রেকর্ড সংখ্যক (৪০ জন) প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান সিনিয়র আইনজীবী এস এম আনসার আলী জানান, এবারের নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন সভাপতি পদে তিনজন প্রার্থী।

তারা হলেন সিনিয়র আইনজীবী ও কুষ্টিয়ার সরকারি কৌশুলী জিপি অ্যাড. আ.স.ম আখতারুজ্জামান (মাসুম), অ্যাড. জহুরুল ইসলাম ও অ্যাড. আব্দুল মান্নাফ।
সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাড. আব্দুল ওয়াদুদ ও অ্যাড. মন্জুরী বেগম। সহ-সভাপতি পদে অ্যাড. শামসুজ্জামান মনি ও এ্যাড. আব্দুর রহমান।

সাধারন সম্পাদক পদে এবার অতিতের সকল রেকর্ড ভেঙে সর্বোচ্চ ৭জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন সিনিয়র নোটারি পাবলিক আইনজীবী, অ্যাড. নজরুল ইসলাম (১), অ্যাড. মাহাতাব উদ্দিন, অ্যাড. রফিকুল ইসলাম সবুজ, অ্যাড. অতিরিক্ত পিপি খন্দকার সামস তানিম মুক্তি, অ্যাড. হাসানুল আসকার হাসু, অ্যাড. এস.এম. মনোয়ার হোসেন মুকুল ও অ্যাড. দেওয়ান মাসুদ করিম মিঠু।

যুগ্ম-সম্পাদক পদে দুই জন হলেন অ্যাড. শহিদুল ইসলাম বাবু ও অ্যাড. মনোয়ারুল ইসলাম (মনিরুল), কোষাধ্যাক্ষ পদে অ্যাড. তোফাজ্জেল হোসেন ও অ্যাড. এস.এম.শাতিল মাহমুদ। লাইব্ররেী সম্পাদক পদে তিনজন হলেন অ্যাড. আব্দুস সাত্তার (শাহেদ), অ্যাড. মোস্তাফিজুর রহমান ও অ্যাড. মারুফ বিল্লাহ। সাংস্কৃতিক সম্পাদক পদে দুইজন হলেন অ্যাড. এনামুল হক ও অ্যাড. মর্জিনা খাতুন।

দপ্তর সম্পাদক পদে দুই জন হলেন অ্যাড. ওয়ালীউল বারী ও অ্যাড. আশুতোষ কুমার পাল।

এছাড়াও সিনিয়ার সদস্য ৪ টি পদে ৬ জন আইনজীবী প্রার্থী এবং জুনিয়র সদস্য ৪ টি পদে ৯ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বদন্দীতা করছেন।

নির্বাচনে অংশ নেওয়া সাধারন সম্পাদক প্রার্থী অ্যাড. হাসানুল আসকার হাসু কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি জানান, নির্বাচনে আমি অনেক আশাবাদী। আমাকেই ভোটাররা ভোট দিয়ে সাধারন সম্পাদক নির্বাচিত করবেন। তিনি মনে করেন দলের মধ্যে গ্রুপিং একটা বড় সমস্যা। তবুও সকল সমস্যা কাটিয়ে আমি নির্বাচিত হবো ইনশা আল্লাহ।আইনজীবিদের উন্নয়নে তিনি কাজ করবেন বলেও আশা ব্যক্ত করেন।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩৭৫ জন গতবার ভোটার সংখ্যা ছিলো ৩৮৪ জন আইনজীবী।