কুষ্টিয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে পুরষ্কার বিতরণ

কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেছেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় সমান গুরুত্ব দিতে হবে। শিক্ষা ও অভিভাবকদের খেয়াল রাখতে হবে কোনো শিক্ষার্থী যাতে স্কুল থেকে ঝরে না পড়ে।

তিনি বলেন, মেধাবীদের মধ্য থেকে সেরা মেধাবী নির্বাচনের এ প্রতিযোগিতার ফলে মেধাবীদের মূল্যায়ন বাড়বে। সেরা মেধাবীদের পুরস্কৃত করা হলে অন্যরাও উৎসাহিত হবে। তাই পড়ালেখার পাশাপাশি সর্বক্ষেত্রে প্রতিযোগীতা অংশ্রগ্রহণ করা প্রয়োজন।

গতকাল বুধবার বিকালে কুষ্টিয়া জেলা স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে জেলা পর্যায়ের মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পড়ালেখার পাশাপাশি মেধাবীদের মধ্য থেকে সেরাদের খুঁজে বের করতে হবে উল্লেখ করে জেলা অনুষ্ঠানের সভাপতি ইউএনও সাধন কুমার বিশ্বাস বলেন, আমাদের সব শিক্ষার্থীই মেধাবী, তবে মেধাবীদের মধ্য থেকে সেরাদের খুঁজে বের করতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। তিনি বলেন, কুষ্টিয়ায় শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন মুলক কর্মকান্ড করেছেন সাংসদ মাহবুব উল আলম হানিফ এমপি।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাধন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা শিক্ষা অফিসার একরামুল হক সরকার, কুষ্টিয়া জিলা স্কুলের প্রধান শিক্ষক এফতেখাইরুল ইসলাম, আফসার উদ্দিন ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা আব্দুল করিম। অনুষ্ঠান শেষে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শিক্ষকসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রতিযোগীতায় অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীসহ মোট জনের মাঝে সনদপত্র তুলে দেন অতিথিবৃন্দ।

অনুষ্টানটি সঞ্চালনা করেন জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক ইলিয়াস কাঞ্চন। এসময় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।