কুষ্টিয়ায় 'জাতীয় স্থানীয় সরকার দিবস' উপলক্ষে উন্নয়ন মেলা

কুষ্টিয়ায় ‘জাতীয় স্থানীয় সরকার দিবস’ উপলক্ষে উন্নয়ন মেলা

‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ার মিরপুরে ‘জাতীয় স্থানীয় সরকার দিবস’ উদযাপন করা হয়েছে।

প্রথমবারের মতো ‘জাতীয় স্থানীয় সরকার দিবস’ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণসহ উন্নয়ন মেলার আয়োজন করা হয়।

গতকাল রোববার সকালে উপজেলা পরিষদের কাঁঠাল চত্বরে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফীন।

পরে উপজেলা অডিটোরিয়ামে মিরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জহুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দ্দার, মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জামসেদ আলী, কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।

আলোচনা সভায় জানানো হয়, সবার সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণ করতে বর্তমান সরকার সক্ষম হবে। একইসাথে এ দিবসের মাধ্যমে মাটি ও মানুষের আরো কাছাকাছি যাওয়া এবং জনগণকে সেবা প্রদানের নতুন দ্বার উন্মোচিত হবে বলেও আশা প্রকাশ করেন তারা।

মেলায় প্রতিটি ইউনিয়ন পরিষদ, স্থানীয় সরকার বিভাগের আওতাধীন সব দপ্তর ও সংস্থা সরকারের বাস্তবায়িত উন্নয়ন কর্মকাণ্ড এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরে।

মেলায় নিজ নিজ প্রতিষ্ঠান জনগণকে প্রদেয় সেবাগুলো তাৎক্ষণিকভাবে দেওয়ারও ব্যবস্থা ছিলো।