কুষ্টিয়ায় বসুন্ধরা বিটুমিন ডিলারশিপের উদ্বোধন

কুষ্টিয়ায় বসুন্ধরা বিটুমিন ডিলারশিপের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার রাতে শহরের একটি রেস্তোরাঁয় ডিলারশিপের শুভ উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী।

বসুন্ধরা বিটুমিন ডিলার পেট্রন হোল্ডিংস লিঃ এর কর্ণধার রিয়াদ খন্দকারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, সড়ক ও জনপথ বিভাগ কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী তানিমুল হক, এলজিইডি কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী শাহেদুর রহমান মন্ডল, বসুন্ধরা গ্রুপের এক্সিকিউটিভ অফিসার (মার্কেটিং) আবুল হায়াৎ আলী গাউছ প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশ আর আগের অবস্থানে নেই। দৌঁড়ের কাতারে সামনের দিকে এগিয়ে চলেছে। উন্নত দেশের পথে আমাদের এই বাংলাদেশ। রাস্তা ঘাটের উন্নয়নে বিশ্বের সামনে প্রশংসিত হচ্ছে।

দেশের ইতিহাসে বেসরকারি খাতে বিটুমিন বাজারজাত এটাই প্রথম বসুন্ধরা গ্রুপ উল্লেখ করে বক্তারা আরও বলেন, প্রগতিশীল উন্নয়নকে আরও সামনের দিকে এগিয়ে নিতে বসুন্ধরা গ্রুপ দেশের মাটিতে বিটুমিন কারখানা তৈরি করছে এটি আমাদের দেশের জন্য অনেক বড় পাওয়া। কম্পিটিশন বিবেচনায় নিশ্চয়ই ভালো কিছু হবে বসুন্ধরা বিটুমিন এ।

বসুন্ধরা গ্রুপের এক্সিকিউটিভ অফিসার (মার্কেটিং) আবুল হায়াৎ আলী গাউছ জানান, দেশে বর্তমানে ৫ লাখ টন বিটুমিনের চাহিদা রয়েছে। যার প্রায় পুরোটাই বিভিন্ন দেশ থেকে আমদানি করা হয়। অন্যদিকে বসুন্ধরা বিটুমিন প্ল্যান্টে বছরে নয় লাখ টন বিটুমিন উৎপাদনের সক্ষমতা রয়েছে। এতে করে দেশের চাহিদা পূরণ করে সক্ষম এই বসুন্ধরা বিটুমিন।

এসময় উপজেলা প্রকৌশলী, পৌরসভার প্রকৌশলী সহ দেড় শতাধিক ঠিকাদার উপস্থিত ছিলেন।