কুষ্টিয়ায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের আলোচনা সভা

কুষ্টিয়ায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের আলোচনা সভা

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: এহেতেশাম রেজা বলেছেন, সুষ্ঠু পরিকল্পনা ও সঠিক দিকনির্দেশনার মাধ্যমেই শিশুদের পরিপূর্ণ বিকাশ সম্ভব। তিনি বলেন, শিশুদের কল্যাণ, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করে তাদের জাঁতি গঠনের উপযোগী করে গড়ে তুলতে হবে। তাই শিশুশ্রম বন্ধে ১৪ বছরের কম শিশুদের সমস্যা চিহ্নিত করে সেগুলোর সমাধান করতে হবে বলেও জানান তিনি।

সোমবার সকালে (২ অক্টোবর) কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যত। আর তাই শিশুদের সুন্দর আগামী প্রতিষ্ঠার কারিগর হিসেবে গড়ে তুলতে এখন থেকেই কাজ করতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন কুষ্টিয়ার পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব, জেলা শিশু একাডেমী কুষ্টিয়ার কর্মকর্তা মখলেসুর রহমান ও সচেতন নাগরিক কমিটি (সনাক) র সভাপতি হাজী রফিকুল আলম টুকু প্রমুখ।
আলোচনা সভা শেষে আয়োজিত অনুষ্ঠানে শিশুরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

এরআগে “শিশুর জন্য বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্র শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।