কুষ্টিয়ায় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় কর্মশালা অনুষ্ঠিত

কুষ্টিয়ায় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় কর্মশালা অনুষ্ঠিত

কুষ্টিয়ায় গ্রাজুয়েট(এম.বি.বি.এস) প্র্যাকটিশনার/পেডিয়াট্রিশিয়ানদের(কনসালটেন্ট) নিয়ে অনুষ্ঠিত নেটওয়ার্কিং মিটিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে শহরের খেয়া রেস্তোরাঁয় এ কর্মশালায় সভাপতিত্ব করেন কুষ্টিয়ার সিভিল সার্জন ডাঃ মোঃ আকুল উদ্দিন।

ব্র্যাক এর সহযোগিতায় জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির অধীনে কুষ্টিয়া সিভিল সার্জন এ কর্মশালার আয়োজন করে। সেমিনারে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো: রফিকুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: তাপস কুমার সরকার, সিনিয়র শিশু বিশেষজ্ঞ, কুষ্টিয়ার ছয় উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মেডিকেল অফিসারগণ, ডিস্ট্রিক্ট সার্ভিলেন্স মেডিকেল অফিসার (ডিএসএমও), ব্র্যাক কুষ্টিয়ার জেলা সমন্বয়কারী ও ব্র্যাক কুষ্টিয়ার জেলা ব্যবস্থাপক (টিবি)।

কর্মশালায় জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির মিশন, ভিশন, চ্যালেঞ্জ, চাইল্ড টিবি, ইপি টিবি, টিবি-এইচ আই ভি ও টিপিটিসহ যক্ষা রোগ নিয়ন্ত্রণ সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিষয়সমূহ আলোচনা করা হয়।

পরিশেষে কুষ্টিয়া জেলার যক্ষা রোগ নিয়ন্ত্রণ কার্যক্রম আরও বেগবান করতে ও প্রদত্ত সেবার মানোন্নয়নে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়।