কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ২ ভুয়া চিকিৎসক আটক

বিডিএমসিতে নিবন্ধন না করে স্বীকৃত মেডিকেল চিকিৎসক হিসেবে রোগীকে চিকিৎসা প্রদান করার অপরাধে কুষ্টিয়ায় মোঃ কামাল হোসেন ও মিরাজুল ইসলাম নামে দুই ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে।

শনিবার বিকেলে কুষ্টিয়া শহরের কাটাইখানা মোড় ও চৌড়হাস ফুলতলা এলাকায় অভিযান চালিয়ে কুষ্টিয়ার র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে।

আটককৃত মোঃ কামাল হোসেন শহরের আড়ুয়াপাড়া এলাকার মৃত রহিম বক্সের ছেলে। তিনি কাটাইখানা মোড়স্থ মডার্ণ ডেন্টাল কেয়ার চেম্বারে রোগী দেখতেন।

মিরাজুল ইসলাম চৌড়হাস এলাকার মৃত নুর মোহাম্মদ এর ছেলে। তিনি চৌড়হাস মোড়ে ফুলতলা এলাকার সজিব মেডিকেল হলের চেম্বারে রোগী দেখতেন।

র‌্যাব সুত্রে জানা যায়, শনিবার বিশেষ অভিযান পরিচালনা করে ভূয়া প্রেসক্রিপশনসহ কামাল হােসেন ও মিরাজুল ইসলামকে আটক করা হয়। আটককৃত কামাল হোসেন ও মিরাজুল ইসলামের বিরুদ্ধে বিডিএমসিতে নিবন্ধন না করে নিজের নামের পূর্বে ডাক্তার ব্যবহার করে এবং প্রতারণার আশ্রয় নিয়ে ইচ্ছাকৃতভাবে নিজেকে একজন স্বীকৃত মেডিকেল চিকিৎসক হিসেবে রােগীকে চিকিৎসা প্রদান করে। যা বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর ২২ (২)/২৮ (১) ধারার অপরাধ করেছে। এ ব্যাপারে আটককৃত দুইজনের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।