কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

কুষ্টিয়ার দৌলতপুরে অস্ত্র মামলার কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সাইফুল ইসলাম ছবিকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল।

শুক্রবার (৭ অক্টোবর) ভোরে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ডাংমড়কা বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান।

গ্রেফতার সাইফুল ইসলাম ছবি (৩৭) কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ডাংমড়কা গ্রামের নবীর উদ্দিনের ছেলে।

কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান জানান, ২০১৭ সালের ২৬ নভেম্বর সন্ধ্যায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ডাংমড়কা বাজারে সাইফুল ইসলাম ছবি নিকট হতে এক রাউন্ড ৯ মি.মি. পিস্তলের গুলি উদ্ধার করে দৌলতপুর থানা পুলিশ। এঘটনায় ওইদিন রাতে ছবির বিরুদ্ধে একটি মামলা দায়ের করে পুলিশ।

মামলার বিচারিক কার্যক্রম শেষে ২০২২ সালের ২৭ জানুয়ারি কুষ্টিয়ার বিশেষ ট্রাইবুনালের বিচারক আসামি সাইফুল ইসলামকে ১০ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন। পলাতক সাজাপ্রাপ্ত আসামি সাইফুল ইসলামকে গ্রেফতারের ব্যাপারে র‍্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে এবং গ্রেফতার করে।

সাইফুল ইসলাম অস্ত্র মামলায় আটকের পর প্রায় দুই মাস জেল খাটে। জেল থেকে জামিনে মুক্তি পেয়ে সে ঢাকা পালিয়ে যায়। সেখানে সে একটি চায়না প্রকল্পে ইলেকট্রিক মিস্ত্রি হিসেবে কাজ করতো। প্রায় এক মাস পূর্বে সে ঢাকা থেকে তার গ্রামের বাড়িতে আসে। কিন্তু গ্রেফতার এড়াতে বেশিরভাগ সময় সে বাড়ির বাইরে অবস্থান করতো।

গ্রেফতার সাইফুল ইসলামের বিরুদ্ধে দৌলতপুর থানায় একটি ডাকাতির প্রস্তুতি মামলা রয়েছে। যা বর্তমানে আদালতে বিচারাধীন।