কুষ্টিয়া জিকে মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কুষ্টিয়া জিকে মাধ্যমিক বিদ্যালয়ের ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে স্কুলের হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে জিকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দি কুষ্টিয়া চেম্বার অব কর্মাসের সহ-সভাপতি ও জিকে মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এসএম কাদেরী শাকিল।

প্রধান অতিথির বক্তব্যে এসএম কাদেরী শাকিল বলেন, লেখাপড়ার বিকল্প কিছু নেই। লেখাপড়ার মাধ্যমে দেশ ও জাতির উন্নয়ন করা সম্ভব। ভাল শিক্ষার্থীদের সব জায়গায় সুযোগ রয়েছে। মনোযোগ সহকারে লেখাপড়া করলে তার ফল অবশ্যই ভাল হবে। একজন শিক্ষার্থী যদি প্রতিদিন গড়ে ৮ ঘন্টা মনোযোগ সহকারে লেখাপড়া করে তাহলে সে অবশ্যই ভাল ফল পাবে। একজন শিক্ষার্থী তার নিজ দায়িত্বে লেখাপড়া করতে হবে। যদি কোন ছাত্র-ছাত্রী শিক্ষকদের সাথে ভাল ব্যবহার করে তাহলে তার ভবিষ্যৎ অবশ্যই ভাল হবে।

তিনি বলেন, একজন শিক্ষার্থী যদি ভাল ফলাফল করে তাহলে তার যেমন সুনাম হবে তেমনি প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকদেরও সুনাম হয়। তাই ভালো ফলাফলের জন্য মনোযোগী হয়ে পড়ালেখার আহবান জানান।

প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মানস কুমার সাহার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক জাকারীয়া, এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন তাসফিয়া জান্নাত ও দশম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আজমী।

বিশেষ অতিথির ছিলেন বিদ্যুৎসাহী সদস্য মখলেচুর রহমান টিপু। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক সাইফুল ইসলাম। শেষে অতিথিরা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে ফুল ও শিক্ষা উপকরণ তুলে দেন। এছাড়াও শিক্ষার্থীদের পক্ষ থেকে শিক্ষকদের পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

মেপ্র/ আরপি