কুষ্টিয়া জেনারেল হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক

কুষ্টিয়া জেনারেল হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক

স্বাস্থ্য খাতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার ২০২৪’ দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তারই ধারাবাহিকতায় স্বাস্থ্যমন্ত্রীর ‘জাতীয় পুরস্কার” প্রদানের অংশ হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার অধীনে হেলথ সিসটেম স্ট্রেন্থথেনিং কার্যক্রমের আওতায় নির্বাচিত স্বাস্থ্য প্রতিষ্ঠানের সার্বিক অবস্থার উপর ফিজিক্যাল এসেসমেন্ট পরিদর্শন করা হয়।

রবিবার সকালে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডাঃ মোঃ শাহাদত হোসেনের নেতৃত্বে পরিদর্শক টিমদের সাথে নিয়ে পরিদর্শন করেছেন।

হাসপাতালের সকল বিভাগের কাজ, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ সকল কক্ষ ঘুরে দেখেন। পরিদর্শক দলটি, হাসপাতালের সামগ্রিক পরিচ্ছন্নতা ব্যাপারে সন্তোষ প্রকাশ করেন ও বিভিন্ন দিক নির্দেশনা দেন।

পরিদর্শনকালে সাথে ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় সিনিয়র সহকারী সচিব ডা: মোঃ রফিকুল ইসলাম, সহকারি পরিচালক ডাঃ মোঃ নাসির উদ্দিন এবং কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: তাপস কুমার সরকারসহ স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কনসালটেন্টগণ, সকল মেডিকেল অফিসার এবং সকল কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: তাপস কুমার সরকার জানান, রবিবার সকাল স্বাস্থ্যমন্ত্রীর ‘জাতীয় পুরস্কার” প্রদানের জন্য মাননীয় বিভাগীয় পরিচালক মহোদয়ের নেতৃত্বে একটি পরিদর্শক টিম স্বাস্থ্য প্রতিষ্ঠানের সার্বিক অবস্থার উপর ফিজিক্যাল এসেসমেন্ট পরিদর্শন করেছেন।

কুষ্টিয়ার স্বাস্থ্য খাতে জনগণের দৌড়গোড়ায় সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছি। মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয়ের পুরুস্কারের স্বীকৃতি পেলে পেলে আমাদের কাজের উৎসাহ আরো বেড়ে যাবে।

হাসপাতালের সকলকে সাথে নিয়ে আন্তরিকতা ও সৌহাদ্যপূর্ণ মনোভাবে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যেই আমরা খুলনা বিভাগের মধ্যে সেরা অবস্থানে রয়েছি এবং সারাদেশে দ্বিতীয় স্থান অর্জন করতে সক্ষম হয়েছে।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা: আকুল উদ্দিন জানান, সম্মানিত স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডাঃ মোঃ শাহাদত হোসেন অত্র হাসপাতাল পরিদর্শন করেন।

তিনি হাসপাতালের বিভিন্ন বিভাগে গমন করেন এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সংগে মতবিনিময় করেন এবং হাসপাতালের সেবামানের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।