কুষ্টিয়া জেলা তাতীলীগের উদ্যোগে কর্মী সম্মেলন অনুষ্ঠিত

কুষ্টিয়া জেলা তাতীলীগের উদ্যোগে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে শহরের খেয়া রেস্তোরাঁয় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ তাঁতীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ শওকত আলী।

এ সময় তিনি বলেন, তাঁতি পরিবারকে স্বনির্ভর করতে সচেতন করা এবং তাঁতশিল্পকে লাভজনক খাতে রূপান্তরে যুগোপযোগী কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন করতেই তাতীলীগের মুল লক্ষ্য।

তাঁতমালিক, শ্রমিক ও তাঁতিসমাজের স্বার্থরক্ষায় আগ্রহী ব্যক্তিদের সংগঠিত করা তাঁতী লীগের অন্যতম লক্ষ্য উল্লেখ করে তিনি আরও বলেন, আধুনিক প্রযুক্তির মাধ্যমে উৎপাদিত তাঁতবস্ত্রের গুণগত মান বৃদ্ধি করে প্রতিযোগিতা বাজারে টিকিয়ে রাখা। তাঁতবস্ত্রের ন্যায্যমূল্য নির্ধারণ করে দেশের ভেতরে ও বহির্বিশ্বে বাজার সৃষ্টি। রপ্তানিনির্ভর জাতীয় বস্ত্রনীতি প্রণয়নে সরকারকে প্রভাবিত করা। তাঁতী লীগের প্রতিনিধিত্ব নিশ্চিত এবং তাঁতিদের মৌলিক অধিকারগুলো প্রাপ্তির লক্ষ্যে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তাই বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এর জেলা কুষ্টিয়ায় তাঁতীলীগকে আরও সুসংগঠিত করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা।

তাতীলীগ কুষ্টিয়া জেলা শাখার আহ্বায়ক মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে ও সদস্য সচিব হারুন অর রশীদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রী খগেন্দ্রনাথ দেবনাথ, সহ-সভাপতি অ্যাডভোকেট নিজামুল হক চুন্নু, তাতীলীগ কুষ্টিয়া জেলা শাখার সিনিয়র যুগ্ম আহ্বায়ক সরোয়ার হোসেন, যুগ্ন আহবায়ক শহিদুল ইসলাম, বিপুল হোসেন, আবু হাসান লিটন প্রমুখ। কর্মীসভায় সকল উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।