কুষ্টিয়া দিশার আয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস

কুষ্টিয়া জেলা নিরাপদ খাদ্য অফিসার মশিউর রহমান বলেছেন, জনস্বাস্থ্য নিশ্চিত করতে নিরাপদ ও পুষ্টিকর খাবারের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, নিরাপদ খাদ্যের জন্য খাদ্য উৎপাদনে নিরাপদ প্রযুক্তি ও নিরাপদ খাদ্য উপকরণ ব্যবহার নিশ্চিত করা জরুরি।

বৃহস্পতিবার সকালে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে দিশা কর্তৃক আয়োজিত পোড়াদহ এরিয়া অফিসে র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, অনিরাপদ খাদ্য গ্রহণের কারণে দেহে ক্যান্সার, কিডনি রোগসহ নানারকম মরণব্যাধি বাসা বাঁধে। এজন্য সংশ্লিষ্ট সকল সংস্থার সমন্বয়ে আইনের যথাযথ প্রয়োগ, খাদ্য উৎপাদন, আমদানি, পরিবহন, প্রক্রিয়াজাত ও বাজারজাতকরণের সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে নিয়মিত নজরদারি বৃদ্ধি এবং নিরাপদ খাদ্য বিষয়ে জনসচেতনতামূলক কার্যক্রম আরও বেগবান করতে হবে।

দিশা’র সমন্বিত কৃষি ইউনিটের পরিচালক আবুল হাসেমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা কৃষি অফিসের কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আনিসুর রহমান, দিশা’র সমন্বিত কৃষি ইউনিটের প্রধান এমবাপ্পে, কৃষিবীদ জিল্লুর রহমান, প্রাণীসম্পদ কর্মকর্তা শীতল হোসাইন, মৎস্য কর্মকর্তা আবদুল আলীম, সহকারী কৃষি কর্মকর্তা এনামুল হক প্রমুখ।

সমন্বিত কৃষি ইউনিট, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগীতায় দিশা স্বেচ্ছাসেবী আর্থ-সামাজিক উন্নয়ন ও মানবিক কল্যাণ সংস্থা এ অনুষ্ঠানের আয়োজন করে।

পরে সমিতির সদস্যদের মাঝে রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এরআগে “নিরাপদ খাদ্য, সমৃদ্ধ জাতি স্মার্ট বাংলাদেশ গড়ার চাবিকাঠি ” প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য র্যালী বের করা হয়।