‘কুষ্টিয়া পশু হাট’ অনলাইনে বিক্রি হবে কোরবানির পশু

মহামারি করোনা সংক্রমণরোধে এবার কুষ্টিয়ায় আসন্ন পবিত্র ঈদুল আজহার কোরবানির পশু অনলাইনে বিক্রি করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন জেলা প্রশাসন। এ ব্যাপারে কুষ্টিয়া জেলা প্রশাসন ও জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর যৌথ ভাবে একটি অনলাইন প্লাটফর্মও গড়ে তুলেছেন।

স্বাস্থ্য ঝুঁকি এড়াতে, পশু কিনি অনলাইন হাটে স্লোগান নিয়ে ‘কুষ্টিয়া জেলার কোরবানির হাট’ নামে এই প্লাটফর্মে ক্রেতা-বিক্রেতা তাদের পশু কেনাবেচা করতে পারবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন,
সাম্প্রতিক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় আসন্ন কোরবানি ঈদকে সামনে রেখে জেলা প্রশাসন, কুষ্টিয়া কর্তৃক ‘কুষ্টিয়া পশু হাট’ নামে একটি অনলাইনভিত্তিক প্লাটফর্ম চালু হয়েছে যেখানে কৃষক, খামারি এবং ক্রেতা বিক্রেতা উভয়েই অনলাইনের মাধ্যমে সকল ধরনের কোরবানির পশু যেমন গরু, মহিষ, ছাগল, ভেড়াসহ অন্যান্য পশু কোরবানীর ঈদ উপলক্ষ্যে ক্রয়-বিক্রয় করতে পারবেন।

কুষ্টিয়ার স্থানী সরকারের উপপরিচালক মৃণাল কান্তি দে জানান, খামারী এবং পশু মালিকদের ‘কুষ্টিয়া পশু হাট’ ওয়েব পেজে গরুর ছবি তথ্য আপলোড করে অথবা স্থানীয় ইউডিসিতে গিয়ে সহযোগিতা নিতে পারেন। তথ্য আপলোডের ক্ষেত্রে খামারির নাম, খামারির মোবাইল নম্বর , খামারির পূর্ণ ঠিকানা, পশুর সম্ভাব্য ওজন , পশুর সম্ভাব্য মূল্য,  পশুর দাঁত সংখ্যা এবং পশুর ছবি/ ছোট ভিডিও  তথ্য দিতে হবে।

অনলাইনে কোরবানির পশু ক্রয়ের জন্য ভিজিট করুন  https://kushtiaposhuhat.com/  “কুষ্টিয়া পশু হাট” ফেসবুক পেজে অথবা ক্লিক করুন নিম্নোক্ত লিংকে।