কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আনোয়ার হোসেনের দাফন সম্পন্ন

কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক (দিবা শাখা) মো: আনোয়ার হোসেন দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার বাদ জোহর কুমারখালী উপজেলার যদুবয়রা এলাকার ছতিয়ান ঈদগাহ ও গোরস্থানে দ্বিতীয় নামাজে জানাযা শেষে দাফন সম্পন্ন হয়।

এরআগে বৃহস্পতিবার সকাল ১০ টায় কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাযা নামাজে কুষ্টিয়ার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আরিফুজ্জামান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, কুষ্টিয়া জিলা স্কুলের প্রধান শিক্ষক এফতেখাইরুল ইসলাম, কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হকসহ সকল শিক্ষক ও শুভাকাঙ্ক্ষী এবং মুসল্লীরা উপস্থিত ছিলেন। জানাযা নামাজে ইমামতি করেন মাওলানা রুহুল আমিন।

পরিবারসুত্রে জানা যায়, গতকাল বুধবার রাতে বুকে ব্যাথা অনুভব করলে দ্রুত তাঁকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় রাতেই তিনি মারা যান।

সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের এই শিক্ষক হাসিখুশি প্রানবন্ত মানুষ হিসেবে সমাদৃত ছিলেন। শিক্ষার্থী ও সকল শিক্ষকদেরও প্রিয় ছিলেন আনোয়ার হোসেন।

পাঠকদের কাছে তিনি নেহাল আনোয়ার হিসেবে নিজেকে মেলে ধরেছিলেন তার কবিতা ও উপন্যাস নিয়ে। গেলো বছর বইমেলায় তার দুইটি বইয়ের মোড়ক উন্মোচন হয়। এবারের বইমেলাতেও একটা কবিতার বই আসার কথা রয়েছে। কিন্তু বড্ড অসময়ে তাঁর চলে যাওয়া কোন ভাবেই মানতে পারছে না তার স্বজন, শুভাকাঙ্ক্ষী, সহকর্মী ও শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, আনোয়ার হোসেন কুষ্টিয়ার কুমারখালী উপজেলার যদুবয়রা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে এমএ পাশ করেন। পরবর্তীতে তিনি ইংরেজি ভাষা ও সাহিত্যে এমএ ডিগ্রি অর্জন করেন। এরপর মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে প্রথম কর্মজীবন শুরু করেন। তিনি কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।