কৃষি ও শিক্ষার উন্নয়নে মডেল হবে আমাদের ইউনিয়ন- আবুল হাসেম

ইউনিয়ন পর্যায়ের নির্বাচনের আমেজ শুরু হয়েছে। বর্তমান চেয়ারম্যানসহ বিভিন্ন মনোনয়ন প্রত্যাশিরা ছুটছেন জনগণের কাছে। কেউ কেউ দলের উচ্চ পর্যায়েও দোড়ঝাঁপ শুরু করেছেন। স্থানীয় সরকার নির্বাচন নিয়ে মেহেরপুর প্রতিদিন এর এবারের আয়োজন ‘গ্রামীণ জনপদে ভোট’ শীর্ষক সাক্ষাতকার পর্ব। এ পর্বে মেহেরপুর প্রতিদিন এর মুখোমুখি হয়েছিলেন সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী আবুল হাসেম।

সাক্ষাতকার গ্রহণ করেন আমাদের প্রধান প্রতিবেদক এম এফ রুপক। সাক্ষাতকারের চুম্বক অংশটি এখানে তুলে ধরা হলো।

মেহেরপুর প্রতিদিন: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন প্রার্থী হতে চান?

আবুল হাসেম: জনগণের সেবা করার জন্য জনপ্রতিনিধি হতে হয়। আমি ছাত্র থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। ছাত্র রাজনীতি করেছি ১৯৭৫ এর পর থেকেই। আমি কোন পদ পাওয়ার লোভে রাজনীতি করিনি। আমি রাজনীতি করেছি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে ভালোবেসে। উনার নীতি ও আদর্শকে বুকে ধারণ করে আসছি। সেই আদর্শের মধ্যে থেকে যতটুকু পেরেছি জনগণের সেবা করেছি। তাদের বিপদে আপদে পাশে থাকার চেষ্টা করেছি। আগামী ইউনিয়ন পরিষদে আমি আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশা করছি। চেয়ারম্যান হিসেবে জনগণের সেবা করতে চাই।

মেহেরপুর প্রতিদিন: দলিয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে কতটুকু আশাবাদী?

আবুল হাসেম: আমি যেহেতু ছোট থেকে রাজনীতি করে আসছি, জনগণের পাশে থেকে। আমার বিশ^াস বুড়িপোতাবাসীর ভালোবাসা ও তাদের সমর্থনে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাবো।

মেহেরপুর প্রতিদিন: মনোনয়ন না পেলে পুনরায় স¦তন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ইচ্ছিা আছে কিনা?

আবুল হাসেম: আওয়ামী লীগ একটি বৃহৎ সংগঠন। দীর্ঘদিন ধরে সুনামের সাথে সরকার পরিচালনা করছেন আমাদের প্রাণ প্রিয় নেত্রী শেখ হাসিনা। এই দলে একাধিক প্রার্থী থাকা স্বাভাবিক। আমার বিশ^াস সব দিক বিচার বিবেচনা করলে মনোনয়ন আমিই পাবো। তারপরও যদি না পাই তাহলে দলের সিদ্ধান্তের বাইরে আমি যাবো না। এলাকায় আমার ব্যাপক জনপ্রিয়তা আছে। তারপরও মনোয়ন না পেলে আমি নির্বাচনে দাঁড়াবো না। যে মনোনয়ন পাবে তার পক্ষে কাজ করে যাবো।

মেহেরপুর প্রতিদিন: আপনি দলীয় মনোনয়ন পেলে এবং অন্য কোন দল নির্বাচনে অংশ নিলে কেমন প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন?

আবুল হাসেম: দলমত নির্বিশেষে আমাকে ভোট দেবে। আগামী নির্বাচনে আমার বিরুদ্ধে যে প্রার্থীই দাঁড়াক না কেন, সে তার জামানত হারাবে।

মেহেরপুর প্রতিদিন: দলীয় মনোনয়ন পেয়ে আগামী নির্বাচনে জয়ী হলে কি কি করতে চান?

আবুল হাসেম: সর্ব প্রথম যেটা করবো, সেটা হলো আমাদের বুড়িপোতা ইউনিয়নে কৃষির ব্যাপক প্রসার ঘটাবো। সংশ্লিষ্ট দপ্তরে আমার তদবির থাকবে এটাই প্রথম। কারণ আমাদের ইউনিয়নে প্রতি বছর বন্যায় বেশ কিছু ফসল নষ্ট হয়। কোন কনো জমিতে বছরে একবার মাত্র ফসল হয়। আমার ইউনিয়নে যাতে করে একটি জমিতে বছরে তিনবার ফসল ফলানো যায় সে ব্যবস্থা করবো। অনেক এলাকায় রাস্তা ঘাটের কোন উন্নয়ন হয়নি। সেসব এলাকায় রাস্তা নির্মাণ করে দেবো।

বিশেষ করে আমাদের অবহেলিত নবিননগরের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করবো। সীমান্ত এলাকা হওয়ায় শিক্ষাখাতে আমরা পিছিয়ে আছি। আমার ইউনিয়নকে শতভাগ শিক্ষিত ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো। শিক্ষার্থী ঝরে পড়া রোধ করতে যা যা করতে হয় আমাদের মাননীয় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি মহোদয়ের সহযোগীয় সে সব কাজ গুলো করবো।

আমর ইচ্ছা আছে আমার ইউনিয়নে একটি কোল্ডস্টোরেজ হবে। সেখানে কৃষকরা তাদের ফসল সংরক্ষণ করতে পারবে। ন্যায্য মূল্যে তারা বিক্রি করতে পারবে। সব মিলিয়ে আমাদের বুড়িপোতা ইউনিয়ন একটি মডেল ইউনিয়ন হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রামকে শহরে রুপান্তর করার যে সপ্ন সেটা পূরণে সর্বাত্তোক চেষ্ট করবো।