কেরুজ চিনিকল মিলস গেট আখ চাষি কল্যাণ সংস্থার বিশেষ সাধারন সভা

কেরুজ চিনিকল মিলস গেট আখ চাষি কল্যাণ সংস্থার বিশেষ সাধারন সভা

কেরুজ চিনিকল মিলস গেট আখ চাষি কল্যাণ সংস্থার বিশেষ সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে। আজ  শনিবার সকাল ১০ টার দিকে দর্শনা মা ও শিশু জেনারেল হাসপাতাল স্বাস্থ্য কেন্দ্র হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

কেরুজ চিনিকল মিলস গেট আখচাষী কল্যাণ সংস্থার সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাসপাতাল পরিচালনা কমিটির সহ-সভাপতি দামুড়হুদা উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক ও হাউলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম।

আখচাষি কল্যান সংস্থার সহ-সভাপতি ওমর আলীর সঞ্চালনা বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আখচাষী কল্যান সংস্থার সাধারন সম্পাদক আব্দুল বারী বিশ্বাস, সহ সম্পাদক জয়নাল আবেদীন নফর, আখচাষী কল্যান সংস্থার উপদেষ্টা হাজী আকমত আলী, হুমায়ুন শাহ, আমির হোসেন সিআইসি, নির্বাহী সদস্য ইউনুচ আলী, শহীদ লতিফ মিল্টন, ফরিদ আহমেদ, বিশিষ্ট আখচাষি আওয়াল হোসেন, নিজাম উদ্দিন।

এসময় উপস্থিত থেকে বক্তব্যে বলেন অর্থাভাবে বর্তমানে হাসপাতালের নাজুক অবস্থা। এ হাসপাতালের চিকিৎসা সেবা উন্নত করতে আমরা বিভিন্ন স্থানে যোগাযোগ অব্যাহত রেখেছে। ইতিমধ্যে এ হাসপাতালের চিকিৎসা সেবার বিষয়ে ঢাকা বারডেম হাসপাতালের কর্মকর্তাদের সাথে আমাদের আলোচনা হয়েছে। তারা হাসপাতাল পরিদর্শন করে হাসপাতালের চিকিৎসা আরও উন্নত করতে সম্মতি জ্ঞাপন করছে। এ জন্য এ হাসপাতালের যন্ত্রপাতি ও সরঞ্জাম আধুনিক করতে বলেছে হাসপাতাল কর্তৃপক্ষকে। এজন্য প্রয়োজন অর্থ। যে পরিমান অর্থ প্রয়োজন তা আমাদের তহবিলে নেই। এ হাসপাতাল আখচাষী কল্যাণ সংস্থা কর্তৃক পরিচালিত। এ অর্থের ফান্ড কেরুজ চিনিকলে মিলসগেটে যাওয়া আখ

চাষীদের ওজনের আখের ঢলতার টাকা থেকে। কিন্ত চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন ক্ষমতার অপব্যবহার দেখিয়ে কেরুজ চিনিকলে ঢলতার আখচাষী কল্যান সংস্থার বিগত দিনের ১৬ লাখ ২১৩ টাকা আটকে রেখে দিয়েছে। যে করণে হাসপতালের উন্নয়ন ও চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছে। একই সাথে দর্শনা ও ফরিদপুর চিনিকলে দুটি আখচাষী কল্যান সংস্থার ধলতার টাকা আটকি দিলেও ফরিদপুর সুগার মিল কর্তৃপক্ষ ফরিদপুর আখচাষী কল্যাণ সংস্থা তাদের সমুদয় টাকা বুঝে পেলেও এখনো পর্যন্ত কেরুজ চিনিকল দর্শনা আখচাষী কল্যাণ সংস্থার সমুদয় টাকা দিচ্ছে না। তাই সমুদয় টাকা না পেলে আইনের সহায়তা নিতে বাধ্য হবে হুশিয়ারী বক্তব্য রাখেন বক্তারা।