কোটচাঁদপুরে নানা আয়োজনে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালিত 

সমবায় শক্তি, সমবায় মুক্তি – “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্য কে সামনে রেখে ৫১ তম জাতীয় সমবায় দিবস- ২০২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন দিক প্রদক্ষিণ শেষে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ শিলা বেগমের সঞ্চালনায়।

স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিদর্শক ও উপজেলা সমবায় অফিসার (দায়িত্বপ্রাপ্ত) মোছাঃ তাহমিনা আক্তার। জাতীয় সমবায় দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামিলীগ সভাপতি শরিফুন্নেছা মিকি, বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন,বীর মুক্তি যোদ্ধা সাবেক কমান্ডার তাজুল ইসলাম, দোড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল জলিল, বলুহর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বজলুর রহমান, তথ্য সেবা কর্মকর্তা তানিয়া সুলতানা, পল্লী সঞ্চয় কর্মকর্তা চম্পা অধিকারী, উপজেলা কৃষক লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন মুকুল, সহকারী পরিদর্শক মোঃ হারুন-উর রশিদ, উষা সমবায় সমিতির সভাপতি আব্দুল হান্নান, কোটচাঁদপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল্লাহ বাশার প্রমুখ।

সে সময় বক্তারা সমবায় সমিতি সম্পৃক্ত বিভিন্ন উন্নয়ন মূলোক কর্মকাণ্ড তুলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। এ সময় বিভিন্ন সমবায় সমিতির সদস্য সহ উপজেলা প্রশাসনে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।