কোটচাঁদপুরে অপরিপক্ক ৭ টি নিম গাছ কাটার অভিযোগ পৌর কতৃপক্ষের বিরুদ্ধে

কোটচাঁদপুরে অপরিপক্ক ৭ টি নিম গাছ কাটার অভিযোগ পৌর কতৃপক্ষের বিরুদ্ধে

আইন অমান্য করে অপরিপক্ক ৭ টি নিম গাছ কাটার অভিযোগ উঠেছে পৌর কতৃপক্ষের বিরুদ্ধে । গতকাল শুক্রবার সকালে কোটচাঁদপুর পৌর বাসটার্মিনাল ও পুকুরের পাড় থেকে কাটা হয় এ গাছ গুলো। পৌরসভায় মটর সাইকেলের শেড বানাতে কাটা হয়েছে বললেন,মেয়র সহিদুজ্জামান সেলিম।

জানা যায়, গতকাল শুক্রবার সকাল ১০ টা বাজে। এ সময় কোটচাঁদপুর পৌর বাসটার্মিনাল ও পুকুর পাড়ে থাকা নিম গাছ কাটছিলো কয়েক জন শ্রমিক। জিজ্ঞেস করতেই বলেন,কাউন্সলর রকিব কাটতে বলেছেন। এর কিছুক্ষন পর আর কোন গাছ না কেটে চলে যান শ্রমিকরা। স্বজমিনে গিয়ে দেখা যায়,ওই দুই স্থান থেকে ৭ টি অপরিপক্ক নিম গাছ কেটেছেন তারা।

বিষয়টি নিয়ে কাউন্সিলর রকিব উদ্দিন বলেন,পৌরসভার মটর সাইকেল রাখার শেড বানানো হচ্ছে। তাঁর জন্য বাটাম করা হবে। তিনি বলেন, এগুলো আগাছা গাছ,কোন বাকা,কোন টা পোকা লাগা। আর নারকেল,নিম গাছ কাটার জন্য কোন টেন্ডার লাগে না। এটা কেটে পৌরসভার কাজে লাগানো হবে।

এ ব্যাপারে প্যানেল মেয়র সোহেল আরমান বলেন,মেয়র যেখানে আছেন,সেখানে আমাদের বক্তব্যের প্রয়োজন নাই। তবে আমার জানামতে সরকারি কোন গাছ কাটতে, অনুমতির প্রয়োজন হয়।
একই কথা বললেন,প্যানেল মেয়র (২) জাহিদ হোসেন ও। তিনি বলেন,গাছ কাটতে হলে তো অবশ্যই নিয়ম মেনে কাটার কথা। আর নিয়ম মানলে তো আমাদের জানার কথা ছিল। গাছ কাটার বিষয়টি জানতাম না। এখন শুনলাম।

মেয়র সহিদুজ্জামান সেলিম বলেন, অফিসের মটর সাইকেল রাখার শেড বানানোর জন্য গাছগুলো কাটা হয়েছে। তিনি বলেন, অল্প -শল্প কাজ বলে,বিষয়টি কাউকে জানানো হয়নি।

এভাবে কাটা যায় কিনা,এমন প্রশ্নে তিনি বলেন, কাটা যায় কিনা জানিনা,আমাদের অফিসিয়াল প্রয়োজন এ জন্য কাটা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার উছেন মে বলেন, বিষয়টি আমার জানা নাই। এভাবে গাছ কাটতে পারে কি,এমন প্রশ্ন তিনি বলেন,এটি পৌরসভা সংক্রান্ত বিষয়। আপনি পৌর সভার মেয়রের সঙ্গে কথা বলেন। এটা আমার নলেজে নাই।