কোটচাঁদপুরে করোনায় আক্রান্ত চিকিৎসক

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক করোনা পজিটিভ হিসেবে চিহ্নিত হয়েছেন। মঙ্গলবার (২৮এপ্রিল) সকালে ঝিনাইদহ সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগমের বরাদ দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ।

তিনি জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের (মেডিকেল অফিসার) নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়েছিল। আজ মঙ্গলবার (২৮এপ্রিল) সকালে ওই চিকিৎসকের শরীরে করোনা পজেটিভের রিপোর্ট পায়। করোনায় আক্রান্ত চিকিৎসক বর্তমানে হোম আইসোলেশনে আছেন বলে জানান ডাঃ আব্দুর রশীদ।

হাসপাতাল সূত্রে জানা যায়, ওই চিকিৎসকের সংস্পর্শে আসা তার কর্মস্থলের ৫ ব্যক্তির নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়েছে। গত ২৬ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে থাকা এক যুবক প্রথম করোনা রোগী শনাক্ত হন। তার চিকিৎসা সেবায় ওই চিকিৎসক না থাকলেও জরুরী বিভাগে শ্বাসকষ্ঠ নিয়ে আসা একজন রোগীকে চিকিৎসা সেবা দিয়েছেন বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ।