কোটচাঁদপুরে “খাদ্যের নিরাপদ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

“জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য” এই প্রতিপাদ্য নিয়ে মুজিব বর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্য বিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে ঝিনাইদহের কোটচাঁদপুরে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জেলা কার্যালয়ের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি।

জেলা নিরাপদ খাদ্য অফিসের সহকারি পরিচালক মোঃ রাসেল এর সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুল আজিজ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মিরকান্তি বিশ্বাস, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার।

সেমিনারে বিজ্ঞানসম্মত পদ্ধতির যথাযথ অনুশীলন এর মাধ্যমে নিরাপদ খাদ্য প্রাপ্তির অধিকার নিশ্চিতকরণে খাদ্য উৎপাদন, আমদানি, প্রক্রিয়াকরণ, মজুদ, সরবারাহ ও বিপণন সর্ম্পকে আলোচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর মনিরুজ্জামান, ইউপি চেয়ারম্যান নওশের আলী নাসির, মিজানুর রহমান খাঁন, আব্দুল হান্নান, সাংবাদিক নজরুল ইসলাম, এসএম রায়হান উদ্দীন সহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও খাদ্য সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।