কোটচাঁদপুরে গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবায় সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে এবং একই সাথে কোভিড-১৯ জনিত পরিস্থিতিতে গর্ভবতী ও প্রসুতি মায়েদের চিকিৎসা সেবা সহজলভ্য করতে সারাদেশে মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে বাংলাদেশ সেনাবাহিনী।

এরই ধারাবাহিকতায় ঝিনাইদহের কোটচাঁদপুরে গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবায় সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন, যশোর অঞ্চলের সার্বিক তও¦াবধানে মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২জুন) কোটচাঁদপুর সরকারি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে পরিচালিত ক্যাম্পেইনে সেনাবাহিনীর নিজস্ব ও স্থানীয় প্রশাসনের অভিজ্ঞ চিকিৎসকগণ তিন শতাধীক গর্ভবতী মায়েদের প্রয়োজনীয় পরার্মশ ও ঔষুধ বিতরণ করা হয়।

সেনাসদস্যরা করোনাভাইরাস প্রতিরোধে মেডিকেল ক্যাম্পেইনে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সেনাবাহিনীর ৫ জন ও কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ জন চিকিৎসক এই চিকিৎসা সেবা প্রদান করেন। গর্ভবতী ও প্রসুতি মায়েদের চিকিৎসা সেবা ছাড়াও তাদের মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫৫ পদাতিক ডিভিশনের ৮৮ পদাতিক ব্রিগেট কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এবিএম ফয়সাল বাতেন পিএসসি। এসময় উপস্থিত ছিলেন, ২ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাসির উদ্দিন আহমেদ পিএসসি, এডিএমএস আলমগির, কোটচাঁদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, পৌর মেয়র জাহিদুল ইসলাম প্রমূখ। ক্যাম্পেইন শেষে বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে উপস্থিত সকলকে বিশেষ ভাবে অনুরোধ করা হয়।