কোটচাঁদপুরে জমি কিনে বে-কায়দায় পড়লেন অসহায় পরিবার, মানববন্ধন

কোটচাঁদপুরে জমি কিনে বে-কায়দায় পড়লেন অসহায় পরিবার, মানববন্ধন

টাকা দিয়ে জমি কিনে বে-কায়দায় পড়েছেন, মৃত আলফাজ উদ্দিনের অসহায় পরিবার। জমি রেজিষ্ট্রি করে দেবার দাবিতে মানববন্ধন করেছেন ওই পরিবারটি।

আজ বৃহস্পতিবার কোটচাঁদপুরের হাড়ডাঙ্গা বিদ্যাধরপুর গ্রামের সড়কে এ কর্মসুচী পালন করেন ভুক্তভোগী পরিবার। এ সময় ওই পরিবারের পক্ষে প্রতিবাদ কর্মসূচীতে শতশত গ্রামবাসী অংশগ্রহন করেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায়, গেল ২০ বছর আগে কোটচাঁদপুর উপজেলার হাড়ডাঙ্গা বিদ্যাধরপুর গ্রামের দিদার বক্সের নিকট থেকে জমি কিনেন ওই গ্রামের আলফাজ উদ্দিন। সে থেকে দখলে নিয়ে জমিটি চাষাবাদ করে আসছেন পরিবারটি।

দিদার বক্সের নিকট ওই জমি রেজিষ্ট্রি করার কথা বললে তিনি আজ দিবা, কাল দিবে বলে কালক্ষেপণ করতে থাকে। হঠাৎ করে মারা যান জমির মালিক দিদার বক্স। রেখে যান স্ত্রী, পুত্র, কন্যা সন্তান।

গেল ১৫ দিন আগে দিদার বক্সের স্তী সালেহা বেগম ও মেয়ে শাহানাজ ওই জমি রেজিষ্ট্রি করে দেন অসহায় আলফাজের পরিবারকে। যার পরিমান ১১ শতক।

তবে বাকি জমি রেজিষ্ট্রি করে দিতে দ্বিমত জানিয়েছেন দিদারের বক্সের দুই ছেলে সাইদুর রহমান ও মিজানুর রহমান। রাতের অন্ধকারে নষ্ট করছেন দখলীকৃত জমির ফসল। হামলা মামলার ভয়ভীতিও দেখাচ্ছেন তারা।

কোন উপায় না পেয়ে আজ বৃহস্পতিবার কেনা জমি রেজিষ্ট্রি করে দেয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ভুক্তভোগী পরিবার। এ সময় গ্রামের শত শত মানুষ ওই পরিবারের পক্ষে প্রতিবাদ কর্মসুচীতে অংশ গ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কোটচাঁদপুরের হাড়ডাঙ্গা বিদ্যাধরপুর গ্রামের আইনাল হক , আজগর আলী, মৃত আলফাজ মন্ডলের স্ত্রী মোছাঃ পরুল বেগম। অতি সত্তর আলফাজ উদ্দিনের স্ত্রীকে কেনা জমি ফেরত দেয়ার কথা বলেন বক্তারা। এ ছাড়া সংশ্লিষ্টদের নিকট সুষ্ঠ তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি ও জানান তারা।