কোটচাঁদপুরে জুলিও কুরি" শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূতিতে  ফ্রি মেডিকেল ক্যাম্প

কোটচাঁদপুরে জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূতিতে  ফ্রি মেডিকেল ক্যাম্প

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূতিতে ফ্রি মেডিকেল ক্যাম্প করেছেন কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কতৃপক্ষ। মঙ্গলবার উপজেলার ফুলবাড়ি কমিউনিটি ক্লীনিকে এ ক্যাম্প করা হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পে রোগী দেখেন ও সেবা দেন, কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ, গাইনি কনসালটেন্ট ডাঃ ফারহানা শবনম, এনেস্থিসিয়া কনসালটেন্ট রাইসুল ইসলাম (জুয়েল), ডাঃ রাফসান রহমান।

এ ছাড়া উপস্থিত ছিলেন, কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজিষ্ট শাহিনুর রহমান ও ফুলবাড়ি কমিউনিটি ক্লীনিকের সিএইচসিপি জেসমিন আরা।

ওই গ্রামের সেবা গ্রহিতা, সুফিয়া বেগম ও আরজিনা খাতুন বলেন, বাড়ির পাশে কমিউনিটি সেন্টার থাকায় আমরা অনেক সুযোগ সুবিধা পেয়ে থাকি।

এখান থেকে সব ধরনের ঔষধই আমরা পেয়ে থাকি। এ ছাড়া এ ক্লীনিকে আসলে স্বাস্থ্য বিষয় সহ বিভিন্ন ধরনের পরামর্শ ও আমরা পেয়ে থাকি। তিনি বলেন, আজকের ফ্রি মেডিকেল ক্যাম্পের কথা কাল মাইকিংয়ের মাধ্যমে জানতে পেরেছি।

আজ আমরা চিকিৎসা নিতে এসেছি। বাড়ির পাশে এ ধরনের চিকিৎসা পেয়ে আমরা খুব খুশি। সামনের দিনে এ ধরনেন ক্যাম্পের দাবিও করেন তারা।

স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ বলেন, আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর “জুলিও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর। এ উপলক্ষে বিভিন্ন কর্মসুচী পালন করা হচ্ছে। যার ছিল ফ্রি মেডিকেল ক্যাম্প। আজ এখানে স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ ডাক্তাররা চিকিৎসা দিয়েছেন।

শহর রেখে গ্রামে ফ্রি মেডিকেল ক্যাম্প করার কারন কি ? এমন প্রশ্নে তিনি বলেন,স্বাস্থ্য সেবা দোর গোড়ায় পৌছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কমিউনিটি ক্লীনিক প্রতিষ্ঠা করেছেন। এ কারনে গ্রামের মানুষের স্বাস্থ্য সেবা প্রদান করা।