কোটচাঁদপুরে ফেসবুকের বদৌলতে রোধ হল বিদ্যুৎ অপচয়

ফেসবুকের বদৌলতে রোধ করা সম্ভব হল বিদ্যুৎ অপচয়। ঘটনাটি ঘটেছে কোটচাঁদপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে।

জানা যায়, কোটচাঁদপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে পানি, রাস্তা-ঘাট, ড্রেন ও রোড লাইটের দীর্ঘ দিনের সমস্যা। গেল ৫ বছর যাবৎ এ ওয়ার্ডের রোড লাইট জ্বলেনি কোন দিনই এমন অভিযোগ ওয়ার্ডবাসীর।

নাম প্রকাশ না করার শর্তে তারা বলেন, তফসিল ঘোষণার পর থেকে এ ওয়ার্ডের রোড লাইট জ্বলতে থাকে। তা আবার বিরামহীন ভাবে দিন-রাত। গেল রবিবার ওই এলাকায় নিউজ সংক্রান্ত বিষয় নিয়ে ঘুরতে যায় দুই জন গণমাধ্যম কর্মী। তাদের নজরে আসে দিনের বেলা রোড লাইট জ্বলার দৃশ্য। ওই দৃশ্যের ছবি তোলেন তারা। আপলোড দেন ফেসবুকে। বিষয়টি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। গতকাল মঙ্গলবার সকালে যথা নিয়মে জ্বলা বন্ধ হয় রোড লাইট।

এ বিষয়ে ওই ওয়ার্ডের বাসিন্দা প্রভাষক আলতাপ হোসেন প্রকৌশলীকে জানালে তিনি এর কোন ব্যবস্থা না নিয়ে বরং বিরক্তি প্রকাশ করেন, এমনটাই জানালেন তিনি। এ দিকে খোঁজ নিয়ে জানা গেছে কোটচাঁদপুর পৌরসভার বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ২ কোটি ৮১ লাখ টাকা। এরপরও দিন-রাত একটি ওয়ার্ডে কিভাবে রোড লাইট জ্বলে তা নিয়ে প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষ।

কথা হয় প্রকৌশলী মনোয়ার জাহিদের সঙ্গে, তিনি বলেন এটা আমি জানতাম না। গতকালকে একজন ফোন করে আমাকে বলেছিল। আর আপনাদের কাছ থেকে শুনলাম। এরপর তিনি লোক পাঠান সরেজমিনে ওই ওয়ার্ড পরিদর্শনে। এর আগেই তা বন্ধ হয়ে যায় ফেসবুকের বদৌলতে। এদিকে বিদ্যুৎ অপচয়ের বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।