কোটচাঁদপুরে ফোম ফ্যাক্টরীতে ভয়াবহ অগ্নিকান্ড, দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি!

ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শহরে আকাশ ফোম ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ফ্যাক্টরির মূল ভবন ও গোডাউন ভষ্মিভূত হয়েছে। উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের ২জন ফায়ারম্যান আহত হয়েছেন। এঘটনায় আশপাশের দোকান ও এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। রবিবার সকাল ৮টার দিকে স্থানীয় বলুহর বাসষ্টান্ডের আকাশ ফোম ফ্যাক্টরিতে ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফ্যাক্টরির ম্যানেজার সুকুমার সরকার জানান,আগুনে গুদামে থাকা ৬৫ ব্যারেল কেমিক্যাল, ৪০ ড্রাম রং, ক্যালসিয়াম পাউডার, ৭টি মেশিন, তৈরী করা ফোম,একটি (ঢাকা মেট্রো-ন- ১৮৯৫৯২) পিকাপ, ১১০ সিসির একটি মাহিন্দ্রা মোটরসাইকেল, একটি ইজিবাইক পুড়ে যায়। অগ্নিকান্ডের ঘটনায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান সুকুমার সরকার।

কোটচাঁদপুর ফায়ার সার্ভিস ষ্টেশন মাষ্টার মোহাম্মদ আব্দুর রাজ্জাক জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছায়। কোটচাঁদপুর সহ ঝিনাইদহ ও কালিগঞ্জ ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ২ ঘন্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিস ও ফ্যাক্টরি কর্তৃপক্ষ প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে।

ঝিনাইদহ জেলা ফায়ার সার্ভিসের উপঃ সহকারি পরিচালক তারেক হাসান ভূইয়া জানান, অগ্নিকান্ডের ঘটনায় কেউ নিহত বা গুরুতর আহত হয়নি। তিনি বলেন, তদন্ত কমিটি গঠন করে সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন,অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মোহাইমিনুল ইসলাম, উপজেলা চেয়ারম্যাান শরিফুন্নেছা মিকি, থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম এবং স্থানীয় রাজনৈতিক নেতা।