কোটচাঁদপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা আদায়

ঝিনাইদহের কোটচাঁদপুরে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে অবৈধ কারেন্ট জাল ও লাইসেন্স বিহীন পোল্ট্রি ফিডে জরিমানা আদায় কারা হয়েছে।

ব্যবসা পরিচালনা, সামাজিক দূরুত্ব বজায় না রাখা ও মাস্ক ব্যবহার না করার দায়ে ১৩ হাজার ৫’শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। শুক্রবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রিপন ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে কপোতাক্ষ নদের সাহেব বাড়ী ঘাট ও শহরের পোস্ট অফিস মোড়ে এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সলেমানপুর পালপাড়ার নিত্ত রঞ্জন বিশ্বাসের ছেলে বিকাশ বিশ্বাসকে অবৈধ কারেন্ট জাল ব্যবহারের দায়ে মৎস্য রক্ষা ও সংরক্ষণ ১৯৫০ আইনের ৫(১) ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে জব্দকৃত ১’শ মিটার জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়। আহরণ করা দেশীয় মাছ পানিতে অবমুক্ত করা হয়।

পরে শহরের দুটি পোল্টি ফিডের দোকানে অভিযান পরিচালনা করে লাইসেন্স বিহীন পোল্টি ফিডের ব্যবসা পরিচালনার দায়ে মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০ এর ২০ ধারায় ২ জন পোল্টি ফিড ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে সামাজিক দূরুত্ব বজায় ও মাস্ক ব্যবহার না করায় চায়ের দোকানে ৫’শ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার, উপজেলা সহকারী প্রোগ্রামার জিয়াউর রহমান, অফিস সহকারি সুব্রত বিশ্বাস, মডেল থানার এসআই তৌফিক আনাম, সাংবাদিক মঈন উদ্দীন খানসহ থানা পুলিশের একটি টিম।