কোটচাঁদপুরে মানবাধিকার কর্মীদের উদ্যোগে খাবার বিতরণ

কোটচাঁদপুরে মানবাধিকার কর্মীদের উদ্যোগে খাবার বিতরণ

শিশু কাঁদে ক্ষুধার জ্বালায় আর মা কাঁদে শিশুর যন্ত্রণায়, এমনই অসহায় পথ শিশু, পাগল, প্রতিবন্ধী ও ভবঘুরে মানুষদেরকে রেল স্টেশন, বাস স্ট্যান্ড ও বাজারে খুঁজে খুঁজে শতাধিক অসহায় মানুষদের মাঝে দুপুরের খাবার বিতরণ করেছে কোটচাঁদপুর মানবাধিকার সংস্থা।

আজ রবিবার ১০ই ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে প্রতি বছরের ন্যায় সারাদিন ব্যাপি অসহায়দের মধ্যে খাদ্য বিতরণ কর্মসূচী চলমান ছিল।

এ সময় উপস্থিত ছিলেন মানবাধিকার মনিটরিং অগর্নাইজেশন কোটচাঁদপুর শাখার সভাপতি সাংবাদিক মোঃ রেজাউল করিম, সাধারণ সম্পাদক এ্যাড. আশরাফুল আলম মালিথা, সাংবাদিক সুব্রত কুমার, সহ সভাপতি সাংবাদিক মোস্তাফিজুর রহমান, সহ সাধারন সম্পাদক সাংবাদিক আবু সাইদ শওকত, অর্থ সম্পাদক সাংবাদিক মইন খান, দপ্তর সম্পাদক সাংবাদিক আব্দুল্লাহ বাশার, প্রচার সম্পাদক মোঃ আবুল বাশারসহ সংগঠনের অন্যান্য সদস্যরা। অভুক্ত অসহায় মানুষগুলো ও শিশুরা দুপুরের গরম খাবার পেয়ে আনন্দ প্রকাশ করেন।
তারা জানান আমাদের প্রায়ই মানবাধিকারের ভায়েরা খাবার দিয়ে থাকেন। এ বিষয়ে কথা বলা হয় সংস্থার সভাপতি মোঃ রেজাউল করিম এর সাথে।

তিনি জানান কোটচাঁদপুরে আমাদের নিজস্ব কার্যালয় রয়েছে। আমাদের শতাধিক সদস্য আছেন। আমরা রক্তদান, বৃক্ষরোপণ, মানবিক সহায়তা, বাল্য বিবাহ রোধ, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ ও সমাজে নির্যাতিত নারীদের আইনী সহায়তাসহ বহুবিদ সামাজিক ও মানবিক কার্যক্রম করে থাকি। তারই অংশ হিসেবে আন্তর্জাতিক মানবাধিকার দিবসে অসহায়দেরন মাঝে এক বেলা খাবারের ব্যবস্থা করেছি।

উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতা এবং সদস্যদের নিজস্ব অর্থায়নে আমাদের কার্যক্রম গুলো হয়ে থাকে। সমাজের অবহেলিত ও সুবিধা বঞ্চিত মানুষের জন্য মানবিক কাজে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।