কোটচাঁদপুরে সাংবাদিক নাদিমের হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

কোটচাঁদপুরে সাংবাদিক নাদিমের হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

জামালপুরের বকসি্গঞ্জের বাংলা নিউজ ও ৭১ টেলিভিশনের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম এর হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন কোটচাঁদপুরের সাংবাদিক সমাজ। রবিবার সকাল ১০ টায় স্থানীয় বাজার চত্বরে এ মানববন্ধন করা হয়।

জানা যায়,সম্প্রতি জামালপুরের বকসি্গঞ্জের বাংলা নিউজ ও ৭১ টেলিভিশনের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম কে দূবৃত্তরা হত্যা করেছেন।

ওই ঘটনার পর সারাদেশের সাংবাদিক সমাজ প্রতিবাদের ঝড় তুলেছেন,সামাজিক যোগাযোগ মাধ্যমে, টেলিভিশন, অনলাইন ও পত্রিকায়।

এর ধারাবাহিকতায় কোটচাঁদপুরের সাংবাদিক সমাজ রবিবার সকাল ১০ টায় স্থানীয় বাজার পায়রা চত্বরে মানববন্ধন করেন। ঘন্টা ব্যাপী চলে এ মানববন্ধন। এ সময় সাংবাদিকরা তুলে ধরেন,সারাদেশের সাংবাদিক হত্যা ও নির্যাতনের ইতিহাস। বলেন,এ পর্যন্ত যতগুলো সাংবাদিক এ ধরনের ঘটনার শিকার হয়েছে, তাদের পরিববার কেই বিচার পাননি।

সাংবাদিকরা বলেন,এর আগে যারা হত্যা ও নির্যাতনের শিকার হয়েছেন,তাদের প্রত্যেকের বিচারের দাবী জানানো হয়েছে মানববন্ধন থেকে। তারা আরো বলেন,আগের সব সাংবাদিকদের ন্যায় নাদিম হত্যার বিচারও যেন বিলম্বিত না হয়,সেদিকে খেয়াল রাখার অনুরোধ করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন,কোটচাঁদপুরের সিনিয়র সাংবাদিক ও ভোরের কাগজের সাংবাদিক কামাল হাওলাদার, কোটচাঁদপুর রিপোটার্স ক্লাবের সভাপতি ও সংবাদের প্রতিনিধি অশোক দে,দৈনিক স্পন্দের আলমগীর কবির, দিগন্ত বানী সম্পাদক শাহ জামান,মানবজমিন প্রতিনিধি নজরুল ইসলাম, আমার সংবাদ প্রতিনিধি মইন উদ্দিন খান, আজকের পত্রিকা প্রতিনিধি সুব্রত কুমার, আলোকিত বাংলাদেশ প্রতিনিধি এস এম রায়হান উদ্দিন,বীর জনতা ও গড়ব বাংলাদেশ প্রতিনিধি আব্দুল্লাহ বাশার, অগ্রযাত্রা প্রতিনিধি রমজান আলী, সোহেল চৌধরী, আবুল হাসান, আকিমুল ইসলাম সাজু,রোকনুজ্জামান,শামিম হোসেন, সোহাগ, শান্তি প্রমুখ।