কোন্দল নিরসণের পরই কাউন্সিল!

মেহেরপুর পৌর আওয়ামী লীগসহ সকল ইউনিটের বিদ্যমান কোন্দল নিরসণের পরই শান্তিপূর্ণভাবে সম্মেলন করা হবে বলে মত দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক।
গতকাল শনিবার রাতে মেহেরপুর সার্কিট হাউস মিলনায়তনে দলীয় নেতাকর্মীদের সাথে মুলতবি বৈঠকে সাংগঠনিক সম্পাদক এমন মত দিয়েছেন বলে একাধিক সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে।
রাত ৯টায় শুরু হয়ে ১১ টা পর্যন্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা শেষে সিদ্ধান্ত ছাড়াই মূলতবি রাখা হয়। আজ রবিবার সকাল ১১ টায় আবারো বৈঠকে বসে পরবর্তি করণীয় নির্ধারণ করা হবে বলে জানানো হয়েছে।
বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য পারভিন জামান কল্পনা, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সাবেক সংসদ সদস্য প্রফেসর আব্দুল মান্নান, সাবেক সংসদ সদস্য সেলিনা আক্তার বানু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহিন, সদস্য অ্যাড. আব্দুস সালাম, আসলাম শিহির, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, সদর উপজেলা সভাপতি গোলাম রসুল, সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চুন্নু, মুজিবনগর উপজেলা সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাস, মেহেরপুর পৌর সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক আক্কাস আলী, মেহেরপুর পৌর মেয়র ও জেলা যুবলীগের আহবায়ক মাহফজুর রহমান রিটন, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশানসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।
নাম প্রকাশ না করার শর্তে বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানান, মেহেরপুর পৌর আওয়ামী লীগের কোন্দল নিয়ে সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক আক্কাস আলীর কথা শোনেন। এসময় উভয়ই পাল্টাপাল্টি কমিটি গঠণের বিষয়ে তাদের মতামত তুলে ধরেন। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক উভয়ের কথা শোনেন এবং নেতাকর্মীদের সাথে আন্তরিকতার সাথে বলেন কোন্দল নিরসণ করেই শান্তিপূর্ণভাবে মেহেরপুরের সম্মেলন গুলো করা হবে। আগামিকাল সকাল ১১ টায় আবার মিটিংয়ে বসা হবে।
প্রসঙ্গত, গতকাল ১৯ মার্চ মেহেরপুর পৌর আওয়ামী লীগ, আজ গাংনী উপজেলা আওয়ামী লীগ, আগামীকাল সদর উপজেলা আওয়ামী লীগ ও ২২ মার্চ মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। সম্মেলনকে ঘিরে সকল প্রস্তুতিও সম্পন্ন করছিলো ইউনিটগুলো। মেহেরপুর পৌর আওয়ামী লীগের ওয়ার্ড সম্মেলনকে কোন্দল ও পাল্টা পাল্টি কমিটি করায় সকল সম্মেলন স্থগিত করে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। এবং গতকাল ১৯ মার্চ রাতে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিলো। তার অংশ হিসেবে গতকাল রাতে জেলার নেতাদের সাথে বৈঠকে বসেন তিনি।