খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে মেহেরপুর জেলা যুবদলের উদ্যোগে জেলা বিএনপি’র পৌর ঈদগাহ পাড়াস্থ কার্যালয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা যুবদলের সহ সাধারণ-সম্পাদক শেখ হুজাইফা ডিকলিয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক প্রভাষক ফয়েজ মোহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কাজী মিজান মেনন।

সমাবেশে বক্তারা বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অবস্থায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারী সাজানো মামলায় মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়। তাঁকে যখন কারাগারে দেখা হয় তখন তিনি সুস্থ ছিলেন।

দীর্ঘ কারাবাসে তিনি ক্রমান্বয়ে অসুস্থ হতে থাকেন। কিন্তু সরকারের অমানবিক সিদ্ধান্তে জীবন-মরণের সন্ধিক্ষণে থাকা বেগম খালেদা জিয়াকে বিদেশে সুচিকিৎসার সুযোগ না দিয়ে তাকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে। আজকে দেশের জনসাধারণ দেশনেত্রীর মুক্তি এবং বিদেশে চিকিৎসার দাবিতে সোচ্চার।

খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য তাঁকে অবিলম্বে বিদেশ পাঠানো না হলে এবং এর ফলে কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটলে সরকার এর দায় এড়াতে পারবে না। জনগণের অবিসংবাদিত নেত্রী বেগম জিয়ার প্রতি অমানবিক আচরণ করছে সরকার। এই মূহুর্তে মানবিক বিবেচনায় বেগম জিয়াকে মুক্তি এবং তাকে উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশ পাঠাতে সরকারের প্রতি আহবান জানান বক্তারা।

এসময় মুজিবনগর উপজেলা বিএনপি নেতা সিরাজুল ইসলাম, ইউনুস আলী, জেলা যুবদলের সদস্য মনিরুল ইসলাম মনি, খাইরুল ইসলাম, যুবদল নেতা ইসমাইল, নায়েম, জেলা ছাত্রদলের সহ-সভাপতি নাহিদ মাহাবুব সানি, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম মিন্টু, সহ-সাংগঠনিক সম্পাদক লিটন, মুজিবনগর উপজেলা ছাত্রদল নেতা ইয়াসিন কুতুবপুর ইউনিয়ন ছাত্রদল নেতা স্বপনসহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।