গাংনীতে এক রাতে তিন দোকানে চুরি

মেহেরপুরের গাংনী উপজেলার গাড়াবাড়ীয়াতে ১ রাতে একসাথে তিন দোকান চুরির ঘটনা ঘটেছে।

আজ বুধবার রাত ১.২৫ মিনিটে গাড়াবাড়ীয়া গ্রামের হাটপাড়ায় জোয়াদ মাষ্টারের ছেলে সোহেল রানার শাহী টেলিকম ও মতিন হার্ডওয়ারে চুরি করে দুর্বিত্তরা।

দোকান মালিক সোহেল রানা জানান, আমার দোকান সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত সকালে দোকানে এসে দেখি সাটার ভাঙা দোকানে ঢুকে সিসি ক্যামেরা চেক করে দেখি রাত ১.২৫ মিনিটে আমার দোকানে প্রবেশ করে এবং ৪৫০০ টাকার মত রিচার্জ কার্ড নিয়ে যায়।

তিনি আরো জানান এর আগেও আমার দোকান চুরি হয়েছে তাই টাকা পয়সা বাড়িতে নিয়ে যায়। কিছুদিন আগেও আমার পাশের মুদির দোকান চুরি হয়েছিল। মাঝে মাঝেই এমন চুরির ঘটনা ঘটছে গাড়াবাড়ীয়াতে। এখন ঝুকির মুখে আমরা দোকানদারেরা। নিরাপত্তা কোথায় আমাদের?

মতিন হার্ডওয়ারে মতিন জানান, আমি রাত ১ টা পর্যন্ত বাইরে ছিলাম বাড়ি যাওয়ার পরপরেই হয়তো এই ঘটনা ঘটিয়েছে। তিনি আরো জানান আমার দোকান থেকে ৪ টি মটর, ২ টি রঙের কাটুন, কয়েক কাটুন ডিক্সক ও পানির লাইনের মালামাল দিয়ে আনুমানিক ১ লক্ষ ৫০ হাজার টাকার চুরি হয়েছে। দোকান মালিক মতিন প্রশাসনের কাছে সঠিক বিচারেরর দাবি জানান।

একই রাতে গাড়াবাড়ীয় গ্রামীন টাওয়ারের সামনে আবু তালেবের মুক্তি জুয়েলার্স এন্ড ষ্টোরে চুরির ঘটনা ঘটে। আবুতালেব গাড়াবাড়ীয়া গ্রামের মৃত বিশারত আলীর ছেলে।

দোকান মালিক আবু তালেব সর্বশ্ব হারিয়ে কান্না ভরা মুখ নিয়ে জানান, আমার দোকানের স্বর্ণের জিনিস চুরি করেন আনুমানিক ২ লক্ষ টাকার, নগদ ৫ হাজার টাকা এবং আনুমানিক ৪৫ হাজার টাকার মুদি মালামাল নিয়ে গেছে। আমার একমাত্র অবলম্বন এই দোকান টুকু সেই টুকু থাকলোনা আর একি পরিক্ষা নিচ্ছে আল্লাহ পাক আমার সাথে এই কান্নায় ভেঙে পড়ে দোকান মালিক সহ তার পরিবার।

এ বিষয়ে গাড়াবাড়ীয়া ব্যাংক পাড়ার বাজার কমিটির উদ্যেগে রাখা নাইট গার্ড মোস্তফা বারী জানান, আমি রাতে এই দিকে কয়েকবার হাটাহাটি করি আজকেউ করেছি। তবে এই দোকানের সামনে সাটার বন্ধ ছিল সাইডের দরজা ভেঙে চুরি হয়েছে হয়তো। আমি নিয়োমিত ফজরের আযানের পর বাসায় ফিরি।

এ বিষয়ে ধলা ক্যাম্প ইনচার্জ নজরুল ইসলাম জানান, আমি ঘটনা শোনার সাথে সাথে দোকান গুলো পরিদর্শন করি এবং দোকানে সিসি ক্যামেরার ভিডিও সংগ্রহ করেছি এই ভিডিও স্থানীয়দের দেখাচ্ছি কেউ চিনতে পারে কিনা এবং ২ টা মোবাইল ফোন ফেলে রেখে গেছে এ গুলো নিয়ে চেষ্টা চালাচ্ছি কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে।

এ বিষয়ে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলুর রহমান জানান, এ বিষয় নিয়ে আমাদের কার্যক্রম চালাচ্ছি। কে বা কারা এই কাজটি করেছে আমরা সেটি চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছি।