গাংনীতে অজ্ঞাত কারণে শিশুর মুত্যু

পিতা মাতা কিছুতেই বুঝে উঠতে পারছেনা কিভাবে তার সন্তান মারা গেলো।কোনোভাবে বাঁচানো গেলোনা শিশুটিকে। অবশেষে মায়ের কোলেই মারা গেলো সে।

মঙ্গলবার (১৭ জানুয়ারী) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। আলিফ গাংনী উপজেলার খাঁসমহল গ্রামের দরিদ্র কৃষক বানারুল ইসলামের ছেলে।

বানারুল ইসলাম জানান, মা দিতি খাতুন দুপুরের দিকে আলিফকে বুকের দুধ পান করিয়ে ঘুম পাড়িয়ে ঘরের মধ্যে চৌকির উপর সুঁয়ে রেখে উঠোনে তার স্বামী বানারুল ইসলামের সাথে গরুর জন্য ঘাস কাটছিলেন (চুরাচ্ছিল)। দুপুরের দিকে গোসুল করার জন্য ঘরের মধ্যে ছেলের কাছে গিয়ে দেখেন শিশুটি খাবি খাচ্ছে।তাকে সাথে সাথে নিয়ে গ্রাম্য চিকিৎসক আমজাদ হোসেনের কাছে নিয়ে যান। তিনি বিষয়টি বুঝতে না পেরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পরামর্শ দেন। সাথে সাথে তারা শিশুটিকে নিয়ে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃতু ঘোষণা করেন।

শিশুটির বাবা বানারুল ইসলাম বলেন, আমরা কিছুতেই বুঝতে পারছিনা আমাদের সন্তানের কি হয়েছি। ভাল ছেলে ঘুম পাড়িয়েছিলো তার মা। ঘুমন্ত ছেলের কি এমন ঘটলো।

কয়েকজন স্থানীয় লোক বলেছেন, শিশুটিকে সম্ভবত মুখ চাপায় ধরে মেরে ফেলেছে। তারা বলেছেন, শিশুটিকে যে ঘরে ঘুম পাড়িয়েছিলেন তার মা সে ঘরটিতে কেউ থাকেনা। অনেকটাই পরিত্যাক্ত ছিল ঘরটি।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যাকমো চিকিৎসক সোহাগ জানান, শিশুটি হাসপাতালে আসার আগেই মারা গেছে। তবে কি কারণে মারা গেছে সেটা বোঝা যাচ্ছেনা।