গাংনীতে অফিসের তালা ভেঙ্গে সরকারি নথি চুরির দায়ে একজন আটক

মেহেরপুরের গাংনী উপজেলা সমাজ সেবা অফিসের তালা ভেঙ্গে সরকারি নথিপত্র চুরির অপরাধে শান্ত মিয়া-(৩০) নামের এক ব্যাক্তিকে আটক করেছে আনসার সদস্যরা। আজ সোমবার দুপুরে নথিপত্র চুরি করে নিয়ে যাওয়ার সময় হাতেনাতে তাকে আটক করা হয় ।

এসময় তার কাছ থেকে বয়স্ক বিধবা ও প্রতিবন্ধী ভাতার অনেক পাশবহি ও বিভিন্ন কাগজ পত্র জব্দ করা হয়। আটক শান্ত গাংনী পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডের কলেজ পাড়ার আব্দুল কালাম আজাদের ছেলে। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম।

গাংনী উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আরশাদ আলী জানান, সরকারি ই-সেবা চালু হওয়ার পর অনেক কাগুজে নথিপত্র ও পাশবহি বস্তা বন্দি করে রাখা হয়েছিল। সেই নথিপত্র ও বহি উপজেলা পরিষদ চত্বরে একটি কক্ষে রাখা হয়েছিল। সেগুলি তালা ভেঙ্গে চুরি করে নিয়ে যাচ্ছিল শান্ত নামের এক যুবক। উপজেলা পরিষদ চত্বরে দায়িত্বরত আনসার সদস্যরা তাকে আটক করে। পরে উপজেলা নির্বাহী অফিসারের নিকট হস্তান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম জানান, তালা ভঙ্গে নথিপত্র চুরির ঘটনায় জড়িত শান্তকে গাংনী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবেন।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, শান্ত নামের এক যুবক আটক রয়েছে। তার বিরুদ্ধে সরকারি অফিসে তালা ভেঙ্গে কাগজপত্র চুরির অপরাধে নিয়োমিত মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হবে।