গাংনীতে অবিভাবকদের সাথে শিক্ষকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

গাংনীতে অবিভাবকদের সাথে শিক্ষকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

গাংনীর কুতুবপুর স্কুল এন্ড কলেজে অবিভাবকদের সাথে শিক্ষকদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০ সময় কুতুবপুর স্কুল এন্ড কলেজের প্রথম কক্ষে আলোচনা শুরু করেন।

শিক্ষাক্রম ২০২৩ নতুন কারিকুলাম বাস্তবায়নের লক্ষ্যে ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর শিক্ষার্থীদের অবিভাবকদের সাথে অবিভাবক সমাবেশ ও মত বিনিময় করেন।
এ সময় কুতুবপুর স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক রেজাউর রহমান রেজার সঞ্চালনায় উপস্থিত ছিলেন কুতুবপুর স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ হাফিজুল ইসলাম,সিনিয়র শিক্ষক আবু তাহের সিদ্দিকী, আমজাদ হোসেন,ফিরোজা খাতুন, আইসিটি প্রভাষক জুহিন আলম,সুমনা খাতুনসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

এ সময় কুতুবপুর স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ তার আলোচনায় অবিভাবকদের উদ্দেশ্য করে জানান, বর্তমানে সরকারের শিক্ষা ব্যাবস্থাকে বাস্তবমুখী করে তুলতে নতুন কারিকুলাম এসেছে যার মাধ্যমে ছেলেমেয়েদের মুখস্ত বিদ্যা দূর করে ক্লাসের পড়া ক্লাসেই সম্পূর্ন হবে। ছেলে মেয়েদের যে পড়া করানো হবে তা বাস্তবে ব্যাহারিক করে, বুঝে তার প্রয়োগ সম্পূর্ন করানো হবে।এতে আর ছেলে মেয়েদের মেরে ধরে জোর করে মুখস্থ করানোর সুযোগ নেই।তাই আপনাদের ও সচেতন হতে হবে ছেলে মেয়েদের বাস্তবমুখী লেখা পড়ার ক্ষেত্রে। ছেলে মেয়েদের সাথে বন্ধু সুলভ আচরন করে তাদের কে লেখা পড়ায মনযোগী করতে হবে। আপনার খেয়াল রাখবেন বর্তমানে ছেলেরা মাদকাসক্ত হচ্ছে অল্প বয়সেই।তাই কার সাথে মিশছে কখন বাড়ি ফিরছে এ গুলো লক্ষ রাখবেন। না হলে আপনার সন্তান হুমকির মুখে চলে যাবে যা একটি সমাজ ও জাতির জন্য দুঃখ জনক হবে।

তাই আসুন আপনারা অবিভাবক ও আমরা সকলে মিলে নতুন কারিকুলাম শিক্ষা ব্যাবস্থা কে ছাত্র ছাত্রী যেন রপ্ত করে আগামী জীবন কে আলোকিত করতে পারে।