গাংনীতে অবৈধ করাতকলসহ তিনটি প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অর্থদন্ড

 

মেহেরপুরের গাংনীতে অবৈধ করাতকল,মুদি দোকান ও খাবারের হোটেলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। তিনটি প্রতিষ্ঠানের কাছ থেকে ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান এ অভিযান পরিচালনা করেন।

সুত্র জানায়,গাংনী উপজেলা শহরে ও বাইরে বেশ কিছু অবৈধ করাতকল রয়েছে। বিভিন্ন সমসয় করাতকলের সনদ পত্র নেয়ার জন্য তাগিদ দেয়া হলেও কোন কর্ণপাত করেনি তারা। সংবাদ পেয়ে করাতকলে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় সনদ পত্র না থাকায় করাতকল মালিক আবু সাইদকে ২ হাজার টাকা জরিমানা করেন এবং সনদের জন্য শতর্ক করা হয়। দ্রত করাতকল সনদ গ্রহনের জন্য। এদিকে মুদি দোকানে মেয়াদ উত্তীর্ণ শিশু খাদ্য রাখার ওপরাধে এবং নিম্ন মানের পাম ওয়েল রাখার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে গাংনী বাজারের নুর হোটেলে নোংরা পরিবেশে খাবার পরিবেশন ও রান্না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। সুত্র আরো জানায়, এটি প্রাথমিক ভাবে শতর্কমুলক জরিমানা। অর্থদন্ডিতরা পরিবর্তন না হলে তাদেরকে অধিক অর্থদন্ড ছাড়াও উভয় দন্ডে দন্ডিত করা হবে।

 

 

 

আরো পড়ুন –গাঁজা রাখার অপরাধে এক ব্যক্তির জেল