গাংনীতে ইটভাটার মাটি বহন ট্রাক্টরের জন্য সড়কে সমস্যা

মেহেরপুর জেলার গাংনী পৌরসভার ১নং ওয়ার্ড এর বাঁশবাড়ীয়া বাজার থেকে চিতলা, নিত্যান্দপুর টেপা ও পাকুড়িয়া হয়ে বারাদি যাবার রাস্তায় প্রতিদিন শত শত বিভিন্ন ধরণের যানবাহন চলাফেরা করে।

এই সড়কের পাশে ২টি ইটভাটা আছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মাটি বোঝাই ট্রাক্টর চলাচল করে। যার ফলে এতদা অঞ্চলের গ্রামবাসীর জীবনযাপন দুর্বিষহ হয়ে উঠেছে।

বাঁশবাড়ীয়া গ্রামের মুদি দোকানদার মাছুদ জানান, প্রতিদিন প্রায় ৩০টির বেশি মাটি বোঝাই ট্রাক্টর এই রাস্তা দিয়ে চলাচলের কারণে আমার ব্যবসা বন্ধ হয়ে গেছে।

বাঁশবাড়ীয়া গ্রামের জামে মসজিদের মুসল্লিরা জানান, এই গ্রামে ২টি মসজিদ যা রাস্তার পাশে অবস্থিত। মাটি বোঝাই ট্রাক্টরের শব্দের কারণে নামাজ কালাম পড়াতে সমস্যা হয়।

পথচারী রহিদুল ইসলাম জানান, ইটভাটার মাটি বহন ট্রাক্টরের কাঁদা মাটির জন্য আমি মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হই।

শত শত মানুষের অভিযোগ মাটি বোঝাই ট্রাক্টরের কারণে শিশু কিশোররা বাড়ি থেকে বের হতে পারছেনা। অতিরিক্ত ধূলাবালি ও দুর্ঘটনার ভয়ের কারণে শিশু কিশোরদের মনের উপর বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে। বাড়ি ঘরের জিনিসপত্র ধূলাবালিতে নষ্ট হয়ে যাচ্ছে।

গাংনী পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর বলেন ওয়ার্ডবাসীকে সাথে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

গাংনী পৌরসভার মেয়র আহামেদ আলী বলেন, আমি গাংনীর বাহিরে আছি। পৌরসভার রাস্তায় ইটভাটার মাটি বহনের ট্রাক্টর চলাফেরা করতে পারবে না।

পৌরবাসীর চলাফেরা করতে অসুবিধা হয় সেই ধরণের যানবাহন চলতে পরবে না।