গাংনীতে ঈমামদের সাথে মতবিনিময় সভায় এমপি খোকন

আওয়ামীলীগ সরকার আলেম ওলামাদের যথাযথ মর্যাদা, সম্মান ও শ্রদ্ধা করেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশ রত্ন শেখ হাসিনা নিজেও আলেম ওলামাদের সম্মান ও শ্রদ্ধা করেন। মুসলিম দেশ হিসেবে একমাত্র আওয়ামীলীগ সরকারই দেশের প্রতিটি উপজেলায় একটি করে দৃষ্টি নন্দন মডেল মসজিদ নির্মাণ করেছেন। যাতে মানুষ একত্রিত হয়ে স্বাচ্ছন্দে সালাত আদায় করতে পারেন।

কোরআন ও হাদিস অনুযায়ী মানুষকে সঠিক শিক্ষা ও সঠিক বয়ানের মাধ্যমে মানুষকে বিপথ থেকে রক্ষা করা এবং কোরআন হাদিসের সঠিক ব্যাক্ষা বোঝানো প্রতিটি ঈমামের দায়িত্ব বলে মন্তব্য করেছে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। শনিবার বেলা ১১ টার সময় গাংনী কেন্দ্রীয় ঈদগাহ মাঠে উপজেলা ঈমাম সমিতি আয়োজিত মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি সাহিদুজ্জামান আরও বলেন একজন ঈমাম সেই মহল্লার সর্বোচ্চ সম্মানীত মানুষ। আমি ব্যক্তিগত ভাবেও আলেম ওলামাদের প্রতি সব সময় শ্রদ্ধা জানিয়ে আসছেন। ঈমামদেও কাছে তিনি নেতা হিসেবে নয়, ভাই হয়ে থাকার প্রত্যয় ব্যাক্ত করেন এমপি সাহিদুজ্জামান। তিনি বলেন, ঈমামদের কথা,আলেম ওলামাদের তার কথা সব মানুষ বিশ্বাস করে এবং গ্রহন করে। কারন আলেম ওলামারা কোরআন ও হাদিসের আলোকে কথা বলেন। মানুষকে একজন মানবিক মানুষ হিসেবে গড়ে তোলার জন্য আলেম ওলামাদের কোন বিকল্প নেই । তাই মানুষকে জঙ্গি ও সন্ত্রাসবাদ থেকে সচেতন করা ঈমামদের সঠিক দায়িত্ব পালন খুবই গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে বলে বিশ্বাস করেন তিনি।

গাংনী দারুচ্ছালাম জামে মসজিদের ঈমাম মওলানা রুহুল আমিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি হাজী মহসিন আলী, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ এনামুল হক. ও হাফেজ মাওলানা রোকুনুজ্জামান।

মতবিনিময় শেষ উপজেলার প্রতিটি জামে মসজিদের ঈমামদের মাঝে জায়নামাজ,টুপি,তসবিহ বিতরণ করা হয়।