গাংনীতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

 বঙ্গবন্ধুরপ্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, আলোচনা সভা, পুরুস্কার বিতরণসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে গাংনীতে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সুর্যোদয়ের সাথে সাথে গাংনী উপজেলার সকল সরকারি-বেসরকারি,আধা-সরকারি,স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৯টার দিকে গাংনী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গাংনী উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানমের নেতৃত্ব সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন।
এসময় আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুম্পমাল্য অর্পন করা হয়।
উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান এম এ খালেক, গাংনী থানা পুলিশের পক্ষে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক, গাংনী পৌর আওয়ামীলীগের পক্ষ থেকে সভাপতি সানোয়ার হোসেন বাবলু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু , উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুনতাজ আলী, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের পক্ষে জেলা কমিটির নেতা সামাজিক সাংস্কৃতিক সংগঠক সিরাজুলইসলাম, গাংনী উপজেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি ও গাংনী সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক শফি কামাল পলাশ, গাংনী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম এছাড়া গাংনী পল্লী বিদ্যুৎ সমিতিসহ অন্যান্য প্রতিষ্ঠান পুস্পমাল্য অর্পণ করেন।
পরে উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এম এ খালেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক, মেহেরপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সামাজিক সাংস্কৃতিক সংগঠক সিরাজুল ইসলাম, গাংনী উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান রাশেদুলহক জুয়েল, মহিলা ভাইসচেয়ারম্যান ফারহানা ইয়াসমীনসহ অন্যান্যরা।
আলোচনা সভা শুরুর আগে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জিবনী নিয়ে নির্মিত ডকুমেন্টারি প্রদর্শনী, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শন করা হয়।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর ভাষণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। আজ সন্ধ্যায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে গাংনী অডিটরিয়ামে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। গাংনী উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীবৃন্দ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন।