গাংনীতে করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ দিবস পালিত

মেহেরপুর গাংনীতে করোনা প্রতিরোধে করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ দিবস পালিত হচ্ছে।

বুস্টার ডোজ ডে উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে বুস্টার ডোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়। দিবসটি উদযাপন উপলক্ষে গাংনী উপজেলার ৯টি ইউনিয়ন ও গাংনী পৌরসভায় এক যোগে বুস্টার ডোজের ভ্যাকসিন প্রদান শুরু হয়ে চলবে সারাদিন।

গাংনী উপজেলা স্বাস্থ কমপ্লেক্স সুত্রে জানাগেছে, উপজেলার ৯টি ইউনিয়নে একটি করে ক্যাম্প করা হয়েছে। প্রতিটি ক্যাম্পে দুইজন টিকাদান কর্মী ও তিনজন স্বেচ্ছাসেবী কাজ করছেন।

মেডিকেল টেকনোলজি ইপিআই আব্দুর রশিদ জানান, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫০০ এবং প্রতিটি ইউনিয়নে ১৫০০ জনকে বুস্টার ডোজ ভ্যাকসিন প্রদান করা হবে। এ কার্যক্রম চলবে সারাদিন। তিনি আরো জানান,সুষ্ঠ ব্যবস্থাপনার মাধ্যমে সরকারি নির্দেশনা মোতাবেক ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। তবে আজ কোন পরিসংখ্যানের মধ্যে সীমাবদ্ধ নেই। যারা আসবে তারাই বুস্টার ডোজ টিকা গ্রহন কনরতে পারবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুপ্রভা রানী জানান, মানুষ শতষ্ফুর্তভাবে সকাল থেকে বুস্টার ডোজ গ্রহন করতে আসছে। ধৈর্য সহকারে লাইনের মাধ্যমে নারী ও পুরুষ পৃথক পৃথক ভাবে বুস্টার ডোজ টিকা নিতে আসায় স্বাস্থ্য বিভাগের এই উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। গাংনীর সব মানুষ পর্যায়ক্রমে বুস্টার ডোজ গ্রহনের জন্য ক্যম্পে যাওয়ার আহবান জানান এই কর্মকর্তা।