গাংনীতে করোনা রোগীর বাড়িতে খাবার পৌছে দিলেন ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক

গাংনী উপজেলার সাহারবাটি ইউনিয়নের ভাটপাড়া গ্রামের করোনা রোগীর বাড়িতে খাবার পৌঁছে দিলেন ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক। আজ (১২ জুলাই) সোমবার সকালে লকডাউনে থাকা বাড়িতে গিয়ে খাবার পৌছে দেন তিনি।

জানাগেছে, গত ৩০ জুন ভাটপাড়া গ্রামের এক যুবক নমুনা দিলে করোনা পজেটিভ হয়। পরে ৫ জুলাই তার স্ত্রীর নমুনা পরীক্ষা করা হলে তার স্ত্রীও করোনা পজেটিভ রিপোর্ট আসে। গাংনী উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ ওই বাড়ি লাল নিশানা দিয়ে লকডাউন করেন। বেশ কয়েকদিন পরে লকডাউনে থাকা পরিবার প্রধানের সাথে কথা বলে বিষয়টি জানতে পারেন। রাতেই ইউপি গোলাম ফারুক মোবাইলে যোগাযোগ করেন।

খুুব সকালে ওই বাড়িতে খাবার নিয়ে হাজির হন ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক। এসময় তিনি অসুস্থ রোগীর খোঁজ খবর নেন এবং ব্যাক্তিগত অর্থে পরিবার প্রধানের হাতে খাবার তুলে দেন। পরিবার প্রধান জানান, করোনা পজেটিভ হলেও শারীরিক কোনো অসুবিধা নেই তাদের। তবুও সরকারি নিয়ম ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। ১৪ দিনের হোমকোয়ারেন্টিন শেষ করবেন।

ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বলেন, করোনা হলে আতংকিত হওয়ার কিছু নেই । স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরুত্ব মেনে চলাই প্রতিটি মানুষের দায়িত্ব। যারা স্বাস্থ্যবিধি মানতে গিয়ে খাবার সংকটে পড়বেন তারা আমাকে মোবাইল করলে তাৎক্ষনিক তার বাড়িতে খাবার পৌঁছে যাবে। বিনা প্রয়োজনে বাড়ির বাহিরে না যাওয়া এবং সব সময় মাস্ক পরিধানের পরামশৃ দেন এ জনপ্রতিনিধি। এসময় সাহারবাটি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুমন রেজা উপস্থিত ছিলেন।